ঢাকা,  বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪

The Daily Messenger

ভারত-বাংলাদেশের নাড়ীর সম্পর্ক আরও শক্তিশালী হলো: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৫:১৮, ৩ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৮:২৮, ৩ ডিসেম্বর ২০২২

ভারত-বাংলাদেশের নাড়ীর সম্পর্ক আরও শক্তিশালী হলো: পররাষ্ট্রমন্ত্রী

ছবি পিআইডি।

ভারতের আসাম রাজ্যের শিলচরে ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেকনোলজিতে ড. এ পি জে আব্দুল কালাম লার্নিং অ্যান্ড রিসোর্স সেন্টারে বঙ্গবন্ধু কর্নার এবং লাইব্রেরি প্রাঙ্গণে বঙ্গবন্ধু গার্ডেনের উদ্ধোধন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শনিবার সকালে উদ্ধোধনী অনুষ্ঠানে এশিয়ার সর্ববৃহৎ ডিজিটাল লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার গড়ে তোলায় ভারত সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, শিলচরের বঙ্গবন্ধু কর্নার এবং লাইব্রেরি স্থাপনের মাধ্যমে ভারতের সঙ্গে বাংলাদেশের নাড়ীর সম্পর্ক আরও শক্তিশালী হলো। এই কর্নারের মাধ্যমে এখানকার ছাত্ররা বঙ্গবন্ধুর কথা জানতে পারবে যা আমাদের দেশের জন্য অনেক গর্বের।

এছাড়া জাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আদান প্রদানের মাধ্যমে বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অন্যান্য নিদর্শন স্থাপন করবে বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী।ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারে উপস্থিতিতে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনআইটি শিলচরের পরিচালক প্রফেসর রজত গুপ্ত।

এছাড়া উদ্বোধনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এনআইটি শিলচরের রেজিস্টার, ডিনএনআইটি শিলচরের পরিচালক, বাংলাদেশের হাইকমিশনার, এনআইটি শিলচরে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্য থেকে একজন ছাত্র প্রতিনিধি বক্তৃতা করেন এবং দুদেশের মধ্যে আর সৌহার্দপূর্ণ সম্পর্কের আশা ব্যক্ত করেন বক্তারা।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad