ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

জেগে ওঠেছে মানুষ ভোট ডাকাতদের বিরুদ্ধে; শনিবার অলিগলিতে সমাবেশ হবে: ডা. শাহাদাত

ব্যুরো প্রধান,চট্টগ্রাম:

প্রকাশিত: ২১:২৯, ৮ ডিসেম্বর ২০২২

জেগে ওঠেছে মানুষ ভোট ডাকাতদের বিরুদ্ধে; শনিবার অলিগলিতে সমাবেশ হবে: ডা. শাহাদাত

১০ ডিসেম্বর শনিবার ঢাকার বুকে যে কোনো জায়গায় বিএনপির সমাবেশ হবে,আজকে মানুষ জেগে ওঠেছে ভোট ডাকাতদের বিরুদ্ধে,খালেদা জিয়া অসুস্থ হয়েও নেতাকর্মীদের খোঁজখবর নিচ্ছেন বলে জানান বিএনপির চট্টগ্রাম মহানগরের আহবায়ক ডা.শাহাদাত হোসেন। ব্যাংক ডাকাতি,ভোট চুরি আর নির্বিচারে মানুষ খুন আওয়ামী লীগ সরকারের সবচেয়ে বড় গুণ বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের এই নেতা। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাসিমনভবনস্থ মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন,গত ৪ ডিসেম্বর চট্টগ্রামে বিরিয়ানি লীগের একটি সমাবেশ হয়েছে। সেদিন বিরিয়ানির গন্ধে শহরে টেকা যাচ্ছিল না। সেখানে তাদের নেত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপি নাকি ভোট চুরি আর মানুষ খুন করে। তার মুখে এসব কথা শুনে আমার লজ্জা যেমন লেগেছে তেমনি হাসিও পেয়েছে। তারা এখন উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে। কেননা, ভোট চুরি, ব্যাংক ডাকাতি, রাহাজানি, সন্ত্রাস, হামলা-মামলা আর নির্বিচারে মানুষ খুন আওয়ামী লীগের বড় গুণ, মহাগুণ।

সেটি তারা গতকাল নয়াপল্টনেই প্রমাণ করেছে। তারা আমাদের বৈধ পার্টি অফিসে ঢুকে বন্দুকের নল উঁচিয়ে ফ্যাসিবাদী কায়দায় হামলা করেছে। আমাদের কর্মী মকবুল হোসেনকে হত্যা করেছে। রুহুল কবির রিজভী, আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ শতশত নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, আহত করেছে। এখন পর্যন্ত মহাসচিবকে কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে দিচ্ছে না। এসব ফ্যাসিবাদীদের বিরুদ্ধে আমাদের জেগে ওঠতে হবে।

সরকারের উদ্দেশ্যে ডা. শাহাদাত হোসেন আরও বলেন, ১০ ডিসেম্বর যেকোনো মূল্যে ঢাকার বুকে যেকোনো জায়গায় বিএনপির সমাবেশ হবে। এটি আমাদের গণতান্ত্রিক অধিকার, সাংবিধানিক অধিকার। নয়াপল্টন দখল করেছেন। কিন্তু ঢাকা শহরের প্রতিটি অলিতে-গলিতে,ময়দানে, রাস্তায় আমাদের সমাবেশ হবে। এই সমাবেশ আপনারা বন্ধ করতে পারবেন না। আজকে মানুষ জেগে ওঠেছে। ভোট ডাকাতদের বিরুদ্ধে,সন্ত্রাসের বিরুদ্ধে,টাকা পাচারকারীদের বিরুদ্ধে,ব্যাংক লুটেরাদের বিরুদ্ধে, মানবতাবিরোধী অপরাধীদের বিরুদ্ধে,আইনের শাসন যারা ধ্বংস করে দিচ্ছে তাদের বিরুদ্ধে মানুষ আজ জেগে ওঠেছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,খালেদা জিয়া অসুস্থ হয়েও নেতাকর্মীদের খোঁজখবর নিচ্ছেন। তারেক জিয়া সুদূর লন্ডন থেকেও আমাদের দিকনির্দেশনা দিচ্ছেন। এই দুর্ভিক্ষের দেশ আমরা দেখতে চাই না। আমরা দেখতে চাই ধানের দেশ, প্রাণের দেশ, শহীদ জিয়ার বাংলাদেশ। আমরা দেখতে চাই খালেদা জিয়ার স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর,বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, বিএনপি নেতা ইয়াছিন চৌধুরী লিটন সহ প্রমুখ।

টিডিএম/আরস

dwl
×
Nagad