ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

আগস্ট মাসে প্রিমিয়ার লিগে সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন হালান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৬, ১৭ সেপ্টেম্বর ২০২২

আগস্ট মাসে প্রিমিয়ার লিগে সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন হালান্ড

আর্লিং হালান্ড। ছবি: সংগৃহীত

আগস্ট মাসে প্রিমিয়ার লিগে সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হালান্ড। ২২ বছর বয়সী এই নরওয়েজিয়ান তরুণ বরুসিয়া ডর্টমুন্ড থেকে ৫১ মিলিয়ন ইউরোর বিনিময়ে গ্রীষ্মে সিটিতে যোগ দেন। ইংল্যান্ডের হয়ে দুর্দান্ত ক্যারিয়ার শুরু করার পুরস্কার হিসেবেই তিনি মাস সেরা মনোনীত হয়েছেন।

ম্যানচেস্টার সিটির হয়ে গত ছয়টি ম্যাচেই গোল করেছেন হালান্ড। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সিটির সর্বশেষ ম্যাচে সাবেক ক্লাব ডর্টমুন্ডের বিপক্ষেও দুর্দান্ত এক গোল করেছেন। এই ম্যাচে পিছিয়ে থেকেও হালান্ডের গোলে শেষ পর্যন্ত সিটিজেনরা ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

সব ধরনের প্রতিযোগিতায় এনিয়ে সিটির হয়ে ১৩ গোল করেছেন হালান্ড। এর মধ্যে প্রথম মাসেই করেছেন ৯ গোল। লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে প্রিমিয়ার লিগের অভিষেক ম্যাচে দুই গোল করেছেন। এরপর ইতিহাদ স্টেডিয়ামে করেছেন পরপর দুটি হ্যাটট্রিক। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকেও হালান্ডের প্রিমিয়ার লিগের প্রথম হ্যাটট্রিকে সিটি ৪-২ গোলের জয় নিশ্চিত করে।

এসব কিছুই আগস্ট মাসে ২২ বছর বয়সী এই তরুণ স্ট্রাইকারকে সেরার মর্যাদা এনে দিয়েছে। তার সাথে এই তালিকায় আরো মনোনয়ন পেয়েছিলেন পাসকাল গ্রস, গাব্রিয়েল জেসুস, আলেক্সান্দার মিট্রোভিচ, মার্টিন ওডেগার্ড, নিক পোপ, রডরিগো ও উইলফ্রি জাহা। গত বছর ডিসেম্বরে রাহিম স্টার্লিংয়ের পর প্রথম সিটি খেলোয়াড় হিসেবে হালান্ড মাস সেরা মনোনীত হলেন।

 

ডেইলি মেসেঞ্জার/এমএএস

dwl
×
Nagad