ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

আলোক স্বল্পতায় শেষ হল তৃতীয় দিনের খেলা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৭:০৪, ৮ ডিসেম্বর ২০২৩

আলোক স্বল্পতায় শেষ হল তৃতীয় দিনের খেলা

ছবি : সংগৃহীত

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা মাঠে না গড়ানোর পর মাঠ ভেজা থাকায় তৃতীয় দিনও ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের পড়ে। তবে আকাশে মেঘের ঘনঘটা থাকলেও নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছিল নির্বিঘ্নে। বাংলাদেশও ব্যাটিং করেছে ৮ ওভারের মতো। কিন্তু এরপর আলোক স্বল্পতায় বন্ধ হয়ে যায় খেলা।

শুক্রবার (৮ ডিসেম্বর) আলোক স্বল্পতার কারণে বেলা আড়াইটার দিকে খেলা বন্ধ করে দেড় ঘণ্টার মতো অপেক্ষা করেছেন আম্পায়াররা। তবে তাতে পরিস্থিতির উন্নতি হয়নি। তাই বিকেল ৪টা ১৫ মিনিটে তৃতীয় দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা।

৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। উইকেটে এসেই দলকে আরো ব্যাকফুটে ঠেলে দেন মাহমুদুল হাসান জয়। এই ওপেনার প্রথম ওভারেই সাজঘরে ফেরেন। অ্যাজাজ প্যাটেলের বলে স্লিপে ক্যাচ দেওয়ার আগে তার ব্যাট থেকে এসেছে ২ রান।

প্রথম ওভারে জয় ফেরার পর দলকে টেনে তোলার চেষ্টা করছিলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু বেশিক্ষণ টিকতে পারলেন না। টিম সাউদির করা অফ স্টাম্পের বাইরের ফুল লেন্থের বল ইনসাইড আউট করে মিড অফের উপর দিয়ে খেলতে চেয়েছিলেন, তবে দূরত্ব কিংবা উচ্চতা কিছুই পাননি। ১৫ রান করে মিড অফে কেন উইলিয়ামসনের হাতে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন।

তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৮ রান তুলেছে বাংলাদেশ। ৮ উইকেট হাতে নিয়ে কিউইদের থেকে ৩০ রানে এগিয়ে আছে স্বাগতিকরা।

মেসেঞ্জার/ফারদিন