ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শেফিল্ডকে ৬-০ গোলে হারিয়ে আর্সেনালের জয়

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৩:০৬, ৫ মার্চ ২০২৪

শেফিল্ডকে ৬-০ গোলে হারিয়ে আর্সেনালের জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে ৬-০ গোলে হারিয়েছে আর্সেনাল। ছবি : সংগৃহীত

চলতি মৌসুমে লিগের শীর্ষস্থানে নেই আর্সেনাল। তবুও মৌসুমের এই পর্যায়ে এসে দুর্দান্ত ফর্মে আছে গানাররা। একের পর এক প্রতিপক্ষকে গুড়িয়ে দিয়ে লিগ শিরোপার লড়াই জমিয়ে তুলেছে তারা। সোমবার (৪ মার্চ) ইংলিশ প্রিমিয়ার লিগে শেফিল্ড ইউনাইটেডকে ৬-০ গোলে হারিয়েছে আর্সেনাল। 

ম্যাচে সহজ কিছু সুযোগ মিস না করলে আরও বড় ব্যবধানে জিততে পারতো গানাররা। তবে ৬-০ গোলে জিতেই রেকর্ড বুকে এম লিখিয়ে ফেলেছে গানাররা।

গত ১১ ফেব্রুয়ারি ওয়েস্ট হ্যামের মাঠে ৬-০ আর ১৭ ফেব্রুয়ারি বার্নলির মাঠ থেকে ৫-০ গোলের জয় নিয়ে ফেরে আর্সেনাল। এরপর গতকাল শেফিল্ডের মাঠ থেকেও ৬-০ গোলের জয় নিয়ে ফিরেছে গানাররা। ইংল্যান্ডের প্রথম ক্লাব হিসেবে টানা তিন ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে টানা ৩  ম্যাচে ৫ বা তার বেশি গোলে জয়ের কীর্তি গড়ল আর্সেনাল।

এদিন মার্টিন ওডেগার্ড পঞ্চম মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন। ১৩ মিনিটে স্কোরলাইন দ্বিগুণ হয় শেফিল্ডের বোগলের আত্মঘাতী গোলে। এর দুই মিনিট পর স্কোরশিটে নাম তোলেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

প্রথমার্ধে আরও দুই গোল পায় আর্সেনাল। ২৫ মিনিটে কাই হাভার্টজ ও ৩৯ মিনিটে ডেকলান রাইস গোল করলে প্রথমার্ধে ৫-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গানাররা।

দ্বিতীয়ার্ধেও আর্সেনালের আক্রমণের ধারা অব্যাহত থাকে। তবে বেন হোয়াইট ছাড়া কেউ আর গোল করতে পারেননি। বড় জয় পেয়ে মহাখুশি আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। তিনি বলেন, ‘আমরা অনেক সুযোগ তৈরি করেছি। শুরুর দিকেই গোল করেছি-দারুণ পারফরম্যান্স।’

আর্সেনালের এই জয়ে প্রিমিয়ার লিগের শিরোপার ত্রিভুজ লড়াই আরও জমে উঠেছে। তিন দলই ২৭ ম্যাচ খেলে ফেলার পর নিজেদের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র ১ পয়েন্ট করে। ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৬২ পয়েন্ট। আর তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৬১। 

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad