ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

নেইমারকে কি পাওয়া যাবে এই বিশ্বকাপে?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:৫১, ৩ ডিসেম্বর ২০২২

আপডেট: ০৮:৫৩, ৩ ডিসেম্বর ২০২২

নেইমারকে কি পাওয়া যাবে এই বিশ্বকাপে?

ছবি: সংগৃহীত

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচেই গুরুতর চোট পেয়েছিলেন ব্রাজিলের তারকা খেলোয়াড় নেইমার। তখন বলা হয়েছিল গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে তাকে পাওয়া যাবে। তবে এ বার সেই সম্ভাবনাও ক্ষীণ হয়ে এসেছে। নেইমারকে কি পাওয়া যাবে এই বিশ্বকাপে? এ প্রশ্ন এখন চর্চা বিষয় হয়ে দাঁড়িয়েছে ব্রাজিল শিবিরসহ সমর্থক ও ফুটবলপ্রেমীদের কাছে।

বিভিন্ন আন্তর্জাতিক বলা হচ্ছিল, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন নেইমার। দ্বিতীয় রাউন্ডেও হয়তো মাঠে নামতে পারেন তিনি। কিন্তু শুক্রবার গ্রুপ লিগের শেষ ম্যাচে ক্যামেরুনের বিরুদ্ধে খেলতে নামার আগে যা জানা গেছে, ব্রাজিল শিবিরে শঙ্কা ঘনীভূত হচ্ছে।

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিররসহ ব্রাজিলের সংবাদমাধ্যমে বলা হয়েছে, নেইমারের লিগামেন্টেও সমস্যা রয়েছে। গোড়ালি ভালো রকম ফুলে রয়েছে। উন্নতি হচ্ছে খুব ধীরে। ফলে কবে সেরে উঠবেন তা নিয়ে কোনো নিশ্চয়তা নেই। ফলে এই বিশ্বকাপের আর কোনো ম্যাচেই অংশ নিতে পারবেন না নেইমার।

তবে তার বাবা নেইমার সান্তোস সিনিয়র সেই শঙ্কা উড়িয়ে দিয়ে আশার বাণী শুনিয়েছেন। তিনি জানিয়েছেন, ব্রাজিল বিশ্বকাপ ফাইনালে উঠলে সেই ম্যাচে খেলবেন তার ছেলে নেইমার জুনিয়র।  তার ভাষ্য, ১৮ ডিসেম্বর ফাইনালে ব্রাজিল খেললে দেখা যাবে তার নেইমারকে। শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।   

নেইমার সান্তোস সিনিয়র বলেন, চোট পাওয়ার আগে দারুণ ফর্মে ছিল নেইমার জুনিয়র। আশা করছি, জাতীয় দল ফাইনালে খেলতে পারলে তাকে আগের অবস্থাতেই পাওয়া যাবে। নেইমার তখন সেরাটা দিতে পারবে বলেও আশা প্রকাশ করেন তিনি। নেইমার সিনিয়রের বিশ্বাস তার ছেলে ফাইনাল দিয়ে আবার মাঠে ফিরবে। সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বিশ্বকাপ জয়ে নিজের সর্বোচ্চটা উজাড় করে দেবে।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad