ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

পরিবর্তনের আভাস দিলেন মুশতাক

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:৫৬, ২৩ এপ্রিল ২০২৪

পরিবর্তনের আভাস দিলেন মুশতাক

ছবি: সংগৃহীত

টাইগারদের কোচিং প্যানেলের নতুন মুখ পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকা মুশতাক আহমেদ। অভিজ্ঞ এই তারকার হাতে তুলে দেয়া হয়েছে স্পিন বিভাগের দায়িত্ব। নতুন দায়িত্ব পেয়ে বাংলাদেশে এসেই দিয়েছেন পরিবর্তনের আভাস। যেখানে তিনি বলেছেন, পরিবর্তন তিনি আনবেনই।

মঙ্গলবার (২৩ এপ্রিল) জাতীয় দলের ক্রিকেটার-কোচদের সঙ্গে পরিচয়পর্ব শেষে বিসিবির এক ভিডিওবার্তায় মুশতাক আহমেদ বলেন, ‘বাংলাদেশের ক্রিকেটের অংশ হতে পারা আমার জন্য খুবই সম্মানের বিষয়। এখন আমি সামনের দিকে তাকিয়ে আছি। বাংলাদেশে এসে সবসময়ই আমার ভালো লাগে। বিশেষ করে এখানকার মানুষের আতিথেয়তা খুবই সুন্দর। আমরা বাংলাদেশের খাবার থেকে শুরু করে সবকিছুই পছন্দ করি।

মুশতাক আরও বলেন, ‘১৯৯৮ সালে সবশেষ বাংলাদেশে এসেছিলাম। আমি মনে করতে পারি, এশিয়া কাপে ৩০০ এর ওপরে রান করেছিলাম। এখানকার আবহওয়া ভিন্ন ধরনের। সুতরাং মাঠের খেলা থেকে শুরু করে কোচিংয়েও ভীষণ চ্যালেঞ্জ থাকে। এখানে মানিয়ে চলতে হলে কর্মচঞ্চল থাকতে হবে। বিশেষ করে ক্রিকেটাকে বুঝতে হবে। সবমিলিয়ে সত্য বলতে দারুণ অভিজ্ঞতা হয় এখানে।

বাংলাদেশের ক্রিকেটে পরিবর্তনের বার্তা দিয়েছেন নবনিযুক্ত এই কোচ। তিনি বলেন, ‘কোচ হিসেবে আমি বিশ্বাস করি, এখানে এসেছি পরিবর্তন আনার জন্য। ইনশাআল্লাহ আমি সেই পরিবর্তন করব। স্পিন বিভাগে আমি আমার অভিজ্ঞতা থেকে, ক্রিকেট থেকে যা পেয়েছি, সেটি শেয়ার করতে পারব তরুণ এবং সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে। আর আশা করি আমরা একটা পরিবর্তন আনতে পারব। আমি বিশ্বাস করি, দলটি খুবই মেধাবী এবং তারা যে কোনো দলকে চ্যালেঞ্জ করতে পারে।

নতুন বোলার খুঁজে বের করার বিষয়ে মুশতাক বলেন, ‘এশিয়ান ক্রিকেটাররা ক্লাবগুলোতে খেলে। সেখানে তারা নেটে অনুশীলন করে। লেগস্পিনার, রসহ্যময়ী স্পিনার (মিস্ট্রি স্পিনার), চায়নাম্যানদের সঙ্গে বিসিবির মাধ্যমে একটা যোগাযোগ গড়ে তোলার চেষ্টা করব। আমরা এখানে প্রচুর ক্লাব ক্রিকেট কোচ, প্রথম শ্রেণির কোচদের সঙ্গে সাক্ষাৎ করতে পারব। তাদের মাধ্যমে ভালো ভালো লেগস্পিনার চায়নাম্যানদের বের করে আনতে পারব। সাদা বলের ক্রিকেটে মাঝের ওভারগুলোতে স্পিনারদের ভীষণ দরকার, তারা তখন উইকেট এনে দিতে পারে। সেই জায়গাতে রহস্যময়ী স্পিনার ভীষণ জরুরি। সবার সঙ্গে মিলে আমরা সেটি বের করে আনতে পারব।’ 

মুশতাক যে পরিবর্তনের আভাস দিয়েছেন তার জন্য দোয়াও চেয়েছেন। তিনি বলেন, ‘আমাদের জন্য দোয়া করবেন। সামনের দিনগুলোর জন্য অপেক্ষা করছি যেখানে আমি অভিজ্ঞতা শেয়ার করতে পারব। ইনশাআল্লাহ আমি চেষ্টা করব বাংলাদেশি ক্রিকেটার এবং দলের জন্য বিশেষ কিছু করতে।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768