ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধু আন্তঃমেডিকেল কলেজ প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ৭ ডিসেম্বর ২০২২

আপডেট: ১৯:১৭, ৭ ডিসেম্বর ২০২২

বঙ্গবন্ধু আন্তঃমেডিকেল কলেজ প্রীতি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

বঙ্গবন্ধু আন্তঃমেডিকেল কলেজ প্রীতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে ইউএস বাংলা মেডিকেল কলেজকে ১-০ গোলে হারিয়েছে ঢাকা মেডিকেল কলেজ। মঙ্গলবার (৬ ডিসেম্বর) পূর্বাচলের গ্রিন ইউনিভার্সিটির মাঠে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ফাইনাল উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন ইউএস-বাংলা মেডিকেল কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটু মিঞা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী ও ইউএস বাংলা গ্রুপের ডিএমডি ডা. মাহবুব ঢালী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আক্তারুজ্জামান বলেন, সুস্থ ও সুন্দর জাতি বিনির্মাণে শিক্ষার পাশাপাশি খেলাধুলার ভূমিকা অনস্বীকার্য। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে আজকের ছাত্রছাত্রীরাই আগামী দিনে অগ্রণী ভূমিকা পালন করবে।

শিক্ষার্থীদের মানসিক বিকাশ ও মানবিক মূল্যবোধ গড়ে তুলতে শিক্ষাপ্রতিষ্ঠানে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ওপর বিশেষ গুরুত্বারোপ করেন তিনি বলেন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চা তরুণ সমাজকে মাদকাশক্তি ও অন্যান্য বিপথগামিতা থেকে রক্ষা করবে।

বিশেষ অতিথির বক্তব্যে ইউএস-বাংলা মেডিকেল কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, খেলাধুলা ও সুস্থ সংস্কৃতি চর্চা ছাত্র-ছাত্রীদের অনন্য মানুষে পরিণত করে। ভালো শিক্ষার্থী হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হলে খেলাধুলার বিকল্প নেই৷ মানবিক মূল্যবোধ সমৃদ্ধ উন্নত জাতি গড়তে সুস্থ সাংস্কৃতিক চর্চা ও ক্রীড়াঙ্গনেও দক্ষ হতে হবে।

তিনি বলেন, খেলায় যেমন প্রতিযোগিতা রয়েছে তেমনি রয়েছে মানুষ হিসেবে প্রয়োজনীয় গুনাবলী অর্জনের সুযোগ। তোমাদের সেই গুনাবলী অর্জন করতে হবে।

অনুষ্ঠানে গ্রিন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad