ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

জীবাশ্ম জ্বালানি থেকে বেরিয়ে এসে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারের দাবি

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি:

প্রকাশিত: ১৭:৫২, ১৫ সেপ্টেম্বর ২০২৩

জীবাশ্ম জ্বালানি থেকে বেরিয়ে এসে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারের দাবি

ছবি : টিডিএম

কক্সবাজারের পেকুয়ায় জীবাশ্ম জ্বালানীর উপর প্রভাব কমিয়ে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহারের দাবিতে মানববন্ধন ও সাইকেল র‌্যালী করেছে পরিবেশবাদী সংগঠন ওয়াটার কিপার্স বাংলাদেশ ও সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশন।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে পেকুয়া আলহাজ্ব কবির মিয়ার বাজারের পার্শ্বে ভোলাখাল মোহনায় প্রধান সড়কে তারা এই কর্মসূচি পালন করেন।

ওয়াটার কিপার্স নেতা ও স্থানীয় পরিবেশকর্মী দেলওয়ার হোসাইনের সঞ্চালনায় বীর মুক্তিযোদ্ধা এডভোকেট কামাল হোসেনের সভাপতিত্বে প্রতিপাদ্য বিষয়ের উপর মুল প্রবন্ধ পাঠ করেন, সাংস্কৃতিককর্মী ও সেইভ ন্যাচার সেইভ লাইফ ফাউন্ডেশনের প্রধান নির্বাহী এফ এম সুমন।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাইফুদ্দিন খালেদ, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, সাংবাদিক জালাল উদ্দিনসহ আরো অনেকে।

এ সময় বক্তরা বলেন, উন্নত দেশগুলোর দ্বৈত নীতির কারনে আজ উন্নয়নশীল দেশগুলো জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাবে জর্জরিত। বিশ্বব্যাপী জীবাশ্ম জ্বালানীর উপর প্রভাব কমিয়ে নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার নিশ্চিত করা না গেলে আগামীর পৃথিবী বাসযোগ্য পৃথিবী থাকবেনা বলেও বক্তারা দাবি করেন।

মানববন্ধনে পেকুয়া বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সেক্রেটারী শাহেদ ইকবাল,পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাব উদ্দিন ও স্বেচ্ছাসেবক হাশমত আলী, মোহাম্মদ ইসলাম, নারীনেত্রী নুর নাহার নূরী ও তাহমিনা জন্নাত শিমুসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টিডিএম/এনএম

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770