ঢাকা,  মঙ্গলবার
২৫ জুন ২০২৪

The Daily Messenger

সাংবাদিক রুবিনার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:০৭, ২২ মে ২০২৪

সাংবাদিক রুবিনার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

ছবি : সৌজন্য

আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সমাজসেবা পত্রিকার বরিশাল জেলা প্রতিনিধি রুবিনা ইয়াসমিন অন্তরার ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে তাকে হত্যাচেষ্টার প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ মে) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

গত ১৯ মে দুপুরে বরিশালে উপজেলা নির্বাচনের পর্যবেক্ষক কার্ড সংগ্রহ করতে যাওয়ার পথে কাজীরহাট থানার কাদিরাবাদ গ্রামে ইউনুস মাতুব্বুর, কাজী নাসির ও নান্টুসহ স্থানীয় একদল সন্ত্রাসী ইট দিয়ে অন্তরার মাথায় আঘাত করে তাকে হত্যার চেষ্টা চালায়। পাওনা টাকা চাওয়া ও অন্যের জমির গাছ কেটে ফেলার সংবাদ প্রকাশের জের হিসেবে  এ হামলা চালানো হয় বলে মানববন্ধন থেকে দাবি করা হয়।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়নের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহীনুর করিম বাবুর সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট সাইফুল বাহার মজুমদার, অ্যাডভোকেট এনামুল হক কাজল, লুবনা খানম, মানবাধিকার বাস্তবায়ন সংস্থার মহাসচিব নুরুল ইসলাম, সহ-সভাপতি আব্দুর রশিদ মন্ডল রানা, সমবায় বিষয়ক সম্পাদক মো. বেলাল মিয়া, দপ্তর সম্পাদক আব্দুর রউফ আনসারী, কেন্দ্রীয় নেতা এবং বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম উপবিষয়ক কমিটির সদস্য মো. জাকির হোসেন, কেন্দ্রীয় নেতা এবং মহানগর দক্ষিণের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মিলন, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মমিন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা, ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক হাসান গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব আলম, নয়ন ভান্ডারী, নূর জাহান বেগম, তাজুল ইসলাম, হৃদয় আহমেদ সহ উত্তর ও দক্ষিণের কেন্দ্রীয় নেতারা।

ওই মানববন্ধনে বক্তারা সরকারের কাছে প্রত্যাশা করে, অবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা, রুবিনা ইয়াসমিন অন্তরার সুচিকিৎসা ও নিরাপত্তার দাবি জানান।

মেসেঞ্জার/সজিব

Advertisement