ঢাকা,  মঙ্গলবার
২৫ জুন ২০২৪

The Daily Messenger

এমপি আনার হত্যার তদন্তে হারুনের নেতৃত্বে ভারত যাচ্ছে ডিবির দল 

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:০২, ২৫ মে ২০২৪

আপডেট: ১৭:০৯, ২৫ মে ২০২৪

এমপি আনার হত্যার তদন্তে হারুনের নেতৃত্বে ভারত যাচ্ছে ডিবির দল 

ছবি : সংগৃহীত

ঝিনাইদহ-৪ আসনের (কালীগঞ্জ) সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে ভারতে যাবে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ-কালের মধ্যে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে তিন সদস্যের একটি দল ভারতে যাবে। 

শনিবার (২৫ মে) রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ নিজেই এ তথ্য জানান। 

হারুন অর রশীদ বলেন, ‘ভারতীয় পুলিশ বর্তমানে এই হত্যার ঘটনা তদন্ত করছে। আজ-কালের মধ্যে আমিসহ ডিবির তিনজন অফিসার তদন্তের কাজে ভারতে যাব। আমাদের সরকারিভাবে জিও হয়েছে, আইজিপি নির্দেশ দিলে ভারতে যাব।’ 

হত্যাকাণ্ডের মোটিভ কী হতে পারে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিবিপ্রধান বলেন, ‘মোটিভ অনেকগুলো হতে পারে। পূর্বশত্রুতার জেরে হতে পারে, আর্থিক লেনদেনসংক্রান্ত হতে পারে, রাজনৈতিক বিষয়ও থাকতে পারে। এসব বিষয় জানতে তদন্ত চলছে।’ 

ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। ১২ মে তিনি চিকিৎসার জন্য ভারতে যান। প্রথমে ওঠেন কলকাতার বরাহনগরে বন্ধু গোপাল বিশ্বাসের বাড়িতে। ১৩ মে চিকিৎসক দেখানোর কথা বলে সেখান থেকে বেরিয়ে তিনি নিখোঁজ হন। 

এরপর, গত ১৮ মে স্থানীয় থানায় জিডি করেন গোপাল। তদন্ত শুরু হয় দুই দেশে। গত বুধবার সকালে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, নিউ টাউনের অভিজাত এলাকা সঞ্জীবা গার্ডেনসের এক ফ্ল্যাটে খুন হয়েছেন সংসদ সদস্য আনোয়ারুল। পরে তাঁর মরদেহ টুকরা টুকরা করা হয়।

মেসেঞ্জার/সজিব

Advertisement