ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

নেত্রকোনা-৩ আসনে বিএনপির মনোনয়ন চান রোটারিয়ান এম নাজমুল হাসান

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৯, ১০ জুন ২০২৩

নেত্রকোনা-৩ আসনে বিএনপির মনোনয়ন চান রোটারিয়ান এম নাজমুল হাসান

ছবি : টিডিএম

নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চান বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও বিএনপি নেতা রোটারিয়ান এম নাজমুল হাসান। তিনি এ আসনের কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের গোপালপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। ছাত্রজীবন থেকেই তিনি ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমানে বাংলাদেশ ইয়ূথ ফোরামের উপদেষ্টা, কেন্দ্রীয় জিয়া মঞ্চের সহসভাপতি ও কেন্দ্রীয় জিয়া পরিষদের সহকারী মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। নেত্রকোনা জেলা বিএনপির উপদেষ্টামণ্ডলীর সাবেক সদস্যও ছিলেন তিনি।

এদিকে দলীয় মনোনয়ন প্রাপ্তির আশায় রোটারিয়ান নাজমুল হাসান দীর্ঘ ২০ বছর যাবত নিজ সংসদীয় আসনের আটপাড়া ও কেন্দুয়া উপজেলার ২০টি ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়ে বিরামহীনভাবে কাজ করে যাচ্ছেন। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন সহায়তা নিয়ে। মূল্যায়ন করছেন দলের প্রবীণ, বঞ্চিত ও ত্যাগী নেতাকর্মীদের। তার এমন সব কর্মকাণ্ডের জন্য এরইমধ্যে তিনি এলাকার বিএনপির নেতাকর্মীসহ সাধারণ মানুষের কাছে খুবই প্রিয় হয়ে উঠেছেন।

এছাড়া কেন্দ্রীয় বিএনপি ঘোষিত প্রতিটি কর্মসূচি রোটারিয়ান নাজমুল হাসানের নের্তৃত্বে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নিজ এলাকায় পালন করে আসছেন। আর এসব কর্মসূচি পালন করতে গিয়ে তিনি নানারকম মামলা-হামলারও শিকার হচ্ছেন।

শুধু নিজ এলাকাতেই নয়, রাজধানী ঢাকাতেও বিএনপির বিভিন্ন আন্দোলন, সংগ্রামসহ দলীয় প্রত্যেকটি কর্মসূচিতে সক্রিয়ভাবে নের্তৃত্ব দিয়ে যাচ্ছেন রোটারিয়ান নাজমুল হাসান।

শনিবার (১০ জুন) সকালে তিনি ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে সারাদেশে বিদ্যুতের লোডশেডিং বন্ধ ও লাগামহীন দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান ও ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ফরমায়েসী সাজা বাতিলের দাবীতে বাংলাদেশ ইয়ূথ ফোরাম ও বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন যৌথভাবে আয়োজিত এক প্রতিবাদ সভায় রোটারিয়ান এম নাজমুল হাসান বক্তব্য রাখেন।

ওই সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু। প্রধান আলোচক ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান জননেতা এডভোকেট আহমেদ আজম খান। ইয়ূথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ওই প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু প্রমুখ।

টিডিএম/আরস

dwl
×
Nagad