ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

ভান্ডারিয়া পৌরসভায় আমরা মডেল নির্বাচন করতে চাই : নির্বাচন কমিশনার

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৫, ৬ জুলাই ২০২৩

আপডেট: ১৮:৫৫, ৬ জুলাই ২০২৩

ভান্ডারিয়া পৌরসভায় আমরা মডেল নির্বাচন করতে চাই : নির্বাচন কমিশনার

ছবি: টিডিএম

অতি উৎসাহী কর্মীদের যদি প্রার্থী নিয়ন্ত্রণ করতে না পারে, তাহলে সেই প্রার্থী নির্বাচিত হয়ে কীভাবে জনগণের সেবা করবে। আইন যদি প্রার্থীর কোন কর্মীও ভঙ্গ করে, তাহলে তা প্রার্থীর ওপরেই বর্তায় বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ারজেনারেল (অব.) মো. আহসান হাবিব খান । ভান্ডারিয়া পৌরসভা নির্বাচরন উপলক্ষে বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল ১০টায় উপজেলার ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন অডিটরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ইসি আহসান হাবিব খান বলেন, নির্বাচন কমিশনের দায়িত্ব হচ্ছে নির্বাচনে সুন্দর প্লাটফর্ম তৈরি করা। তবে উপজেলায় পৌঁছানোর আগেই পোস্টার ও লিফলেটসহ আচরণবিধি লঙ্ঘন
দেখেছি। ছোট ছোট করেই অন্যায় বড় হয়। ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনকে আমরা মডেল নির্বাচন করতে চাই।

মতবিনিময় সভায় জাতীয় পার্টি জেপি’র বাইসাইকেল প্রতীকের মেয়রপ্রার্থী মো. মাহিবুল হোসেন মাহিম, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. ফাইজুর রশিদ খসরু, স্বতন্ত্র প্রার্থী এমএ রাজ্জাক রাজু এবং শাহাবুদ্দিন শাহ বাবুল বহিরাগত, অনুপ্রবেশকারী, পেশিশক্তি প্রদর্শন, নির্বাচনী কার্যক্রমে বাধা দানসহ নানা অভিযোগ উত্থাপন করেন।

এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মধ্যে অনেকেই আচরণবিধি লঙ্ঘন, অধিক অর্থ ব্যয়সহ নানা অভিযোগ করেন। প্রার্থীদের নানা অভিযোগের প্রেক্ষিতে সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার আহ্বান জানান আহসান হাবিব।

প্রার্থীদের বক্তব্য যদি সঠিক হয় তাহলে তা গর্হিত কাজ বলে মন্তব্য করেন তিনি। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে ইসি সচিত্র ছবি কিংবা ভিডিওসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানাতে বলেন এবং রিটার্নিং কর্মকর্তাকে আরও কঠোর হওয়ার নির্দেশনা দেন।

জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, বরিশাল অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দীন,
ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর, জেলা নির্বাচন অফিসার জিয়াউর রহমান খলিফা।

এসময় ইসি আরো বলেন, সিসি ক্যামেরার মাধ্যমে বুথের মধ্যে ও ভোট কেন্দ্রে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। কেউ কোন অসাধু কার্যক্রম করলে প্রয়োজনে একবার নয়, দশবার নির্বাচন
করা হবে। কিন্তু স্বচ্ছতার বিষয়ে কোন আপোষ নেই।

এসময় নির্বাচন কমিশনার (ইসি) বিগ্রেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান সার্বিক বিষয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রার্থী ও ভোটারদের সহযোগিতা কামনা করেন।
 

টিডিএম/আরস

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700