ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বিএনপি’র পথযাত্রায় পুলিশরে সাথে সংঘর্ষে আহত ২৭, আটক ৬

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৪, ১৮ জুলাই ২০২৩

বিএনপি’র পথযাত্রায় পুলিশরে সাথে সংঘর্ষে আহত ২৭, আটক ৬

ছবি : টিডিএম

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পিরোজপুরে বিএনপি'র পথযাত্রায় সময় পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপির ১৮ নেতাকর্মী ও পিরোজপুর সদর থানার ওসিসহ ৯ পুলিশ সদস্যসহ মোট ২৭ জন আহত হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে আটক করেছে পুলিশ।

জানাযায়, মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১ টায় পিরোজপুর জেলা বিএনপির নেতাকর্মীরা জেলা ষ্টেডিয়ামের সামনে আসতে থাকে। সেখান থেকে জেলার নদীবন্দর হুলারহাট অভিমুখে যাত্রা করে ফায়ার সার্ভিস অফিসের সামনে গেলে পুলিশ তাদের বাঁধা দেয়। এ সময় বিএনপি রাস্তায় বসে পড়ে সমাবেশ করতে থাকলে পুলিশ তাদের রাস্তা থেকে সড়িয়ে দেয়। পুলিশের সাথে বিএনপি নেতা কর্মীদের বাক বিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতি হয়। পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বিএনপি কর্মীদের ছোড়া ইটপাটকেলের আঘাতে ৯ পুলিশ সদস্য আহত হয়। পরে আহতদের পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক আলমগীর হোসেন জানান, কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পিরোজপুরে বিএনপি'র পথযাত্রায় সময় পুলিশ অন্যায়ভাবে তাদের থামিয়ে দেয় এবং তাদের উপর লাঠি চার্জ করে নেতাকর্মীদের আহত ও আটক করে । এতে বিএনপির কমপক্ষে ১৮ নেতাকর্মী আহত হয়েছে ও ৬ জনকে আটক হয়েছে। এখন গণ গ্রেপ্তারের পায়তারা চলছে।

পিরোজপুর সদর থানার ওসি আবির হোসেন জানান, মূল সড়ক অবরোধ করে তারা জনগনের প্রতিবন্ধকতা সৃষ্ট করছিলো আমরা গিয়ে তাদের সরে যেতে বলায় আমাদের উপর ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে আমিসহ নয় পুলিশ সদস্য আহত হয়েছে। সরকারি কাজে বাঁধা প্রদান ও পুলিশ আহত করার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এদিকে একই সময় জেলা শহরের বিলাশ চত্ত্বরে শান্তি সমাবেশ করেছে পিরোজপুর জেলা আওয়ামী লীগ।

টিডিএম/এফএমটি

dwl
×
Nagad