ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

কেন্দুয়ায় নকল ভূমি কর রশিদ তৈরি, দলিল লেখক গ্রেপ্তার

কেন্দুয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪২, ১০ আগস্ট ২০২৩

কেন্দুয়ায় নকল ভূমি কর রশিদ তৈরি, দলিল লেখক গ্রেপ্তার

ছবি : টিডিএম

নেত্রকোনার কেন্দুয়ায় নকল ভূমি উন্নয়ন কর রশিদ তৈরি করার অভিযোগে নাসির খন্দকার নামে এক দলিল লেখককে গ্রেপ্তার করেছে প্রসাশন। বুধবার ( জুলাই) সন্ধ্যায় কেন্দুয়া সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার মো. রাজিব হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত নাসির খন্দকার কেন্দুয়া সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক। তিনি পৌর শহরের দিগদাইর গ্রামের আব্দুর রউফ খন্দকারের ছেলে।

স্থানীয় লোকজন অভিযান সূত্রে জানা গেছে, ভূমি উন্নয়ন করের রশিদ জালিয়াতি করে দলিল সম্পাদন করে আসছে নাসির খন্দকার এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেলে কেন্দুয়া সাব রেজিস্ট্রি অফিসে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন। ঘটনার সত্যতা পেয়ে অফিসের দলিল লেখক নাসির খন্দকারকে গ্রেপ্তার করেন। পরে তাকে সঙ্গে নিয়ে কেন্দুয়া পৌর শহরের সাজিউড়া মোড়ে থাকা নাসির খন্দকারের ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সময় ওই প্রতিষ্ঠানে থাকা দলিল লেখার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করে যাচাই বাছাই করে অভিযোগের সত্যতা পাওয়ায় নাসির খন্দকারকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়া হয়।

পরে ঘটনায় সন্ধ্যায় উপজেলার মাসকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মজিবুর রহমান বাদী হয়ে নাসির খন্দকারসহ ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত / জনকে আসামি করে কেন্দুয়া থানায় মামলা দায়ের করেন।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন জানান, ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। নাসির খন্দকারকে গ্রেপ্তার করে দিনের রিমান্ডের আবেদন চেয়ে সকালে নেত্রকোনা আদালতে সোপর্দ করা হয়েছে।

টিডিএম/এএম

dwl
×
Nagad