ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

The Daily Messenger

ভূমি কর রশিদ জালিয়াতি করে দলিল লেখক গ্রেপ্তার

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩০, ১২ আগস্ট ২০২৩

ভূমি কর রশিদ জালিয়াতি করে দলিল লেখক গ্রেপ্তার

ছবি: টিডিএম

নেত্রকোনার কেন্দুয়ায় নকল ভূমি উন্নয়ন কর রশিদ তৈরির অভিযোগে নাসির খন্দকার নামে এক দলিল লেখককে গ্রেপ্তার করেছে প্রসাশন।

কেন্দুয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন বুধবার (৯ আগস্ট) সন্ধ্যায় অভিযান চালিয়ে ওই দলিল লেখককে গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃত নাসির খন্দকার কেন্দুয়া পৌর শহরের দিগদাইর গ্রামের আব্দুর রউফ খন্দকারের ছেলে। তিনি কেন্দুয়া সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক।

জানা গেছে, ভূমি উন্নয়ন করের রশিদ জালিয়াতি করে দলিল সম্পাদন করছেন নাসির খন্দকার, এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেলে কেন্দুয়া সাব-রেজিস্ট্রি অফিসে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন। ঘটনার সত্যতা পেয়ে অফিসের দলিল লেখক নাসির খন্দকারকে আটক করা হয়।

সূত্র জানিয়েছে, গ্রেপ্তারকৃত নাসির খন্দকারকে সঙ্গে নিয়ে কেন্দুয়া পৌরশহরের সাজিউড়া মোড়ে থাকা তার ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় ওই প্রতিষ্ঠানে থাকা দলিল লেখার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়। এসব সরঞ্জাম যাচাই বাছাইয়ে অভিযোগের প্রমাণ পেয়েছে প্রশাসন।

এ ঘটনায় সন্ধ্যায় উপজেলার মাসকা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মজিবুর রহমান বাদী হয়ে নাসির খন্দকারসহ ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করে কেন্দুয়া থানায় মামলা দায়ের করেন।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন পিপিএম জানান, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। নাসির খন্দকারকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ডের আবেদন চেয়ে নেত্রকোনা  আদালতে সোপর্দ করা হয়েছে।

টিডিএম/এএইচ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700