ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

দুই জাহাজের ধাক্কায় ডুবে যাওয়ার আশঙ্কায় ১৪০০ টন টিসিবির ডাল

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩২, ২৪ নভেম্বর ২০২৩

দুই জাহাজের ধাক্কায় ডুবে যাওয়ার আশঙ্কায় ১৪০০ টন টিসিবির ডাল

ছবি : ম্যাসেঞ্জার

চট্টগ্রাম থেকে ছেড়ে আশা টিসিবির ডালবোঝাই একটি জাহাজ ও তেলের ট্যাংকারের ধাক্কায় তলা ফেটে ডুবে যাওয়ার আশঙ্কায় রয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ভোরে যশোরের নোয়াপাড়া যাওয়ার পথে পিরোজপুরের কাউখালীর কঁচা নদীর গাবখান চ্যানেলের কাছে তেলবোঝাই একটি ট্যাংকার ধাক্কা দিলে জাহাজের নিচের অংশ ফেটে যায়। 

জাহাজটিতে টিসিবির ১ হাজার ৪০০ টন মসুর ডাল রয়েছে। জাহাজটি ডুবে যাওয়ার ঝুঁকিতে পড়লে কর্তৃপক্ষ কাউখালী থানা সংলগ্ন খেয়াঘাট এলাকায় নিয়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও জেলা প্রশাসনের কর্মকর্তারা এসে মসুর ডালবোঝাই এমভি স্কাই জাহাজটি দুই পাশে দুটি জাহাজ দিয়ে আটকে রাখে।

এমভি স্কাই জাহাজের মাস্টার মো. হান্নান বলেন, টিসিবির ১ হাজার ৪০০ টন মসুর ডালভর্তি জাহাজটি চট্টগ্রাম থেকে যশোরের নোয়াপাড়া যাচ্ছিল। বরিশাল থেকে ছেড়ে ঝালকাঠির গাবখান নদীতে এলে রূপসা-১ নামে অন্য একটি জাহাজের সঙ্গে সংঘর্ষ হয়। এরপর এমভি স্কাই কিছুদূর আসার পরে বুঝতে পারি তাদের জাহাজের তলা ফেটে গেছে।’

পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, ‘এমভি স্কাই জাহাজটি ডাল বোঝাই করে খুলনায় যাওয়ার পথে দুর্ঘটনার শিকার হয়। খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিস ও নৌ পুলিশসহ প্রশাসনের কর্মকর্তারা সেখানে উপস্থিত হয়ে জাহাজটি ডুবে না যায় সে জন্য অন্য দুটি খালি জাহাজ পাশে টানা দিয়ে রাখে। আমরা জাহাজের মালিকপক্ষ ও মালের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। অন্য আর একটি জাহাজ আসলেই অতি দ্রুত মাল খালাস করে জাহাজটি ফাঁকা করা হবে।’

এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিনুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে তাঁরা প্রতিবেদন দাখিল করবে।

ম্যাসেঞ্জার/শুভ/আপেল

dwl
×
Nagad