ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রাজবাড়ীতে নির্বাচন কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৪, ২৭ নভেম্বর ২০২৩

রাজবাড়ীতে নির্বাচন কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে রাজবাড়ী জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা করেছেন নির্বাচন কমিশনার মো.আলমগীর।

সোমবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় আয়োজন করে জেলা প্রশাসন। কর্মকর্তাদের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার মো.আলমগীর।

প্রধান নির্বাচন কমিশনার মো.আলমগীর বলেন, সকল রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ গ্রহণ করুক। বিএনপি যদি নির্বাচনে আসে তাহলে আমরা যে সিডিউল ঘোষণা করেছি প্রয়োজনে তাদের নির্বাচনে অংশ গ্রহণে সুবিধার্থে আমরা আমাদের নির্বাচনের রিসিডিউল করতেও সম্মত আছি।

আমাদের খেয়াল রাখতে হবে যে, সংবিধান অনুযায়ী যে কাট অফ ডেট আছে তার বাইরে আমরা যেতে পারবো না। এই ডেটের মধ্যেই আমাদের তারিখগুলো পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করতে হবে।

তিনি আরো বলেন, যিনি প্রার্থী হবেন তিনি ভোটের সব আচরণ বিধি মেনে সবাই তার রাজনৈতিক অধিকার বা ভোট সংক্রান্ত যে সকল অধিকার আছে তা প্রয়োগ করতে পারবেন। কাউকে কোন রকম কেউ বাধা দিতে পারবে না। যদি কেউ বাধা দেয় তাহলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, নির্বাচনের পূর্বে এবং নির্বাচনের পরে সেটা সংখ্যা লঘু হোক, দুর্বল প্রার্থী হোক, বিরোধী প্রার্থী হোক, সাধারণ ভোটার হোক, সবাই যেন শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে। কোন রকম আইন শৃঙ্খলার অবনতি না ঘটে সেজন্য তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে। নির্বাচনের দিনেও থাকবে এবং নির্বাচনের পরেও তারা ব্যাপারে সজাগ থাকবে।

রাজবাড়ীর জেলা প্রশাসক রিটানিং অফিসার আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিজিপি কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্ণেল এমারত হোসেন, রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছা.মোরশেদা খাতুন, জেলা নির্বাচন অফিসার মো. অলিউর রহমান সহ পাঁচটি উপজেলার নির্বাহী অফিসারগণ ও থানার অফিসার ইনচার্জ সহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/মাহফুজ/শাহিন

dwl
×
Nagad