ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রাজবাড়ীতে বাল্যবিয়ে ও আত্মহত্যা বিরোধী সাইকেল র‌্যালী অনুষ্ঠিত

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৫, ২ ডিসেম্বর ২০২৩

রাজবাড়ীতে বাল্যবিয়ে ও আত্মহত্যা বিরোধী সাইকেল র‌্যালী অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

‘আমার জীবন আমার অধিকার, বাল্যবিয়ে রুখবো এবার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে নারী সাইক্লিস্টদের অংশ গ্রহণে বাল্য বিয়ে আত্মহত্যা বিরোধী সাইকেল ্যালী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ( ডিসেম্বর) সকালে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয় চত্ত্বর থেকে নারী সাইক্লিস্টদের নিয়ে এক বর্ণাঢ্য সাইকেল ্যালী শহরের প্রধান সড়কের পান্না চত্ত্বর মোড়, বড়পুল প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

সাইকেল ্যালীতে রাজবাড়ীর বিভিন্ন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩ শতাধিক ছাত্রীরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে বাল্য বিয়ে আত্মহত্যা প্রতিরোধের বিভিন্ন প্লে-কার্ড প্রদক্ষিত করা হয়।

নারী সাইক্লিস্ট রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী তাসবী সুবহা জানান, দিনে পড়াশোনার পরে আমরা অধিকাংশ সময় ডিজিটাল প্রযুক্তিতে ব্যয় করছি। এই ডিজিটাল প্রযুক্তিতে সময়টা ব্যয় না করে আমরা যদি সাইকেল চালানোর মধ্য দিয়ে নিজেদের অবসর সময়টাকে কাটাই, তাহলে হয়তো বা আমরা শারিরীক এবং মানসিক ভাবে বিশেষ সুস্থ থাকতে পারবো।

শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী আরশি নূর জানান, সাইকেল ্যালীতে এই প্রথম অংশগ্রহণ করে খুব ভালো লাগছে অভিজ্ঞতা অর্জন হবে। আসলে অনেক সময় মেয়েদের সব অধিকার দিতে চায় না। আমরা মেয়ে হয়ে যে সাইকেল চালাচ্ছি, ক্ষেত্রে যে উদ্যোগে নিয়েছে তাকে অনেক ধন্যবাদ।

রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ বলেন, আমাদের সমাজে বাল্য বিয়ে আত্মহত্যার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। মানুষেরা এই নারীদের সাইকেল ্যালী দেখে যদি তাদের একটু সচেতনতা বৃদ্ধি পায় সেই লক্ষ্যেই আজকের আয়োজন।

মেসেঞ্জার/মাহফুজ/আপেল

dwl
×
Nagad