ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

প্রধানমন্ত্রী নারীদের সম্মান ও মর্যাদা সুনিশ্চিত করেছে : পলক

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৭, ২ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:১৭, ২ ডিসেম্বর ২০২৩

প্রধানমন্ত্রী নারীদের সম্মান ও মর্যাদা সুনিশ্চিত করেছে : পলক

ছবি : মেসেঞ্জার

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী নাগরিক সনদপত্রে পিতার নামের পাশাপাশি মায়ের নাম যুক্ত করে নারীদের মর্যাদা সুনিশ্চিত করেছেন। নারীদের সম্মান ও মর্যাদা সুনিশ্চিত করেছেন। সারাদেশে ডিজিটাল সেন্টারে কাজের সুযোগ করে দিয়েছেন।

শনিবার (২ ডিসেস্বর) দুপুরে সিংড়া উপজেলা মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের আয়োজনে বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ৯ হাজার ডিজিটাল সেন্টারে একজন ছেলের পাশে একজন নারীকে ডিজিটাল উদ্যোক্তা হিসেবে কাজ করার সুযোগ করে দিয়েছেন। চলনবিল ডিজিটাল স্মাট সিটি উপহার দিয়েছেন। সেখানে শেখ কামাল ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে নারী উদ্যোক্তাদের জন্য একটি ফ্লোর দেওয়া হয়েছে।

আগে আমাদের পরিবারের প্রতিবন্ধী সন্তানরা বোঝা মনে করতেন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রতিবন্ধী ব্যক্তিদের সম্মানে সুরক্ষা আইন করেছেন। ফলে তারা মাসে মাসে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। আমাদের ছাত্রী বোনদের বিনামূল্যে পড়াশোনার সুযোগ করে দিয়েছেন।

পড়াশোনা শেষ করে তাদের চাকরির ব্যবস্থা করে দিয়েছেন সজীব ওয়াজেদ জয় ভাই। তাদের ফিন্যান্সিং প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছেন। ফলে আমাদের দেশের মায়েরা-বোনেরা দেশের উন্নয়নে, অর্থনীতিকে শক্তিশালীকরণে কাজ করছে।

পলক আরও বলেন, বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান যুদ্ধে যারা নির্যাতিত, ধর্ষিত হয়েছিলেন। তাদের তিনি বীরাঙ্গনা উপাধিত ভূষিত করেছিলেন। সিংড়ার কোনো নারী বেকার থাকবে না। আমরা প্রত্যককে যার যার দক্ষতা ও যোগ্যতার ভিত্তিতে কর্মসংস্থানের ব্যবস্থা করবো। যারা শিক্ষিত তাদের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারে প্রশিক্ষিণ নেবে।

যারা স্বল্প শিক্ষিত তাদের টেকনিক্যাল টেনিং সেন্টারে হাতে কলমে প্রশিক্ষণ নিবে। এসব ধরনের ব্যবস্থা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে দিয়েছেন। যদি আপনার পরিবারের, সমাজে, রাষ্ট্রে সম্মান না থাকে, তাহলে আপনার পদ-পদবীর কোনো দাম নেই। যতই টাকা থাকুক, যদি আপনার সমাজে সম্মান না থাকে তাহলে এসব টাকা-পয়সা মূল্য নেই।

বিশেষ বর্ধিত সভায় সিংড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামীমা আক্তার রোজী এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন-সিংড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পারভীন আক্তার, সিংড়া পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি জয়তুন বেগম, সাধারণ সম্পাদক রাশিদা খাতুন, সিংড়া উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা. খাদিজা খাতুন, পৌর যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবানা খাতুন প্রমুখ।

মেসেঞ্জার/আরিফ/আপেল