ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

রাজশাহীতে ৬৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৫, ৭ ডিসেম্বর ২০২৩

রাজশাহীতে ৬৫ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ছবি : মেসেঞ্জার

আগামী ১২ ডিসেম্বর দেশজুড়ে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন-২০২৩ অনুষ্ঠিত হবে। ঐদিন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ব্যবস্থাপনায় নগরীর থেকে ৫৯ মাস বয়সের ৬৫ হাজার ২০৫ জন শিশুকে ভিটামিনক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার ( ডিসেম্বর) উপলক্ষ্যে দুপুরে নগরভবনের এ্যানেক্স সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইনে থেকে ১১ মাস বয়সের হাজার ৯’শ ১০ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন’’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৫৬ হাজার ২’শ ৯৫ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিনক্যাপসুল খাওয়ানো হবে।

নগরীর ৩৮৪টি স্থায়ী এবং ৪৩টি ভ্রাম্যমাণ কেন্দ্রে সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ক্যাম্পেইন চলবে। প্রতিটি কেন্দ্রে দুজন করে স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে।

এছাড়া রাত ৮ টা পর্যন্ত ৪০টি কাউন্সিলর কার্যালয়ে ভিটামিনক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইউনিসেফের সহযোগিতায় স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জাতয়ি পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান এবং স্বাস্থ্য অধিদপ্তর দেশজুড়ে জাতীয় ভিটামিনপ্লাস ক্যাম্পেইন আয়োজন করেছে।

সংবাদ সম্মেলনে রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন, ভ্যাটেরিনারি সার্জন ডাঃ মোঃ ফরহাদ উদ্দিন, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু ফুড এন্ড স্যানিটেশন অফিসার শেখ আরিফুল হকসহকারী জনসংযোগ কর্মকর্তা মোঃ রকিবুল হক তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল