ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

শেরপুরে ২ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫০, ৭ ডিসেম্বর ২০২৩

শেরপুরে ২ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

ছবি : মেসেঞ্জার

শেরপুরে লাখ ১০ হাজার ৬৭১ জন শিশুকে ভিটামিনএ’ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলা সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য তথ্য জানিয়েছেন।

এর মধ্যে থেকে ১১ মাস বয়সী ২৩ হাজার ৪০২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিনএ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী লাখ ৮৭ হাজার ২৬৯ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।
বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য এসব তথ্য জানান।

সিভিল সার্জন আরও জানান, আগামী ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সারা জেলায় জাতীয় ভিটামিনএ’ প্লাস ক্যাম্পেইন চলবে।

ক্যাম্পেইনে -১১ মাস বয়সী ২৩ হাজার ৪০২ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী লাখ ৮৭ হাজার ২৬৯ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ক্যাপসুলসহ মোট লাখ ১০ হাজার ৬৭১ জন শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

এছাড়া শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় মায়েদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হবে। জেলায় হাজার ৩৫৪টি কেন্দ্রে শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন সফল করতে এসব কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের ৩৮৫ জন কর্মীর পাশাপাশি হাজার ৭৭১ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। এসময় মূল বক্তব্য উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আহসান হাবিব হিমেল।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রওশন রাকার সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সভাপতি শরিফুর রহমান সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, সিনিয়র সাংবাদিক সঞ্জীব চন্দ্র বিল্টু প্রমুখ। কর্মশালায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/নাঈম/আপেল