ঢাকা,  রোববার
২১ জুলাই ২০২৪

The Daily Messenger

চিলমারীতে কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৩, ৮ ডিসেম্বর ২০২৩

চিলমারীতে কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের আওতায় কুড়িগ্রামের চিলমারীতে ৩টি কেন্দ্রে ৭টি কিন্ডার গার্ডেন স্কুলের বিভিন্ন শ্রেণীর বৃত্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ১১টায় পরীক্ষা শুরু করা হয়। প্রাথমিকের ৫ম শ্রেণীতে বৃত্তি পরীক্ষা না থাকায় কিন্ডার গার্ডেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষায় শিক্ষার্থী অভিভাবকের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

জানা গেছে, দেশে চলমান কিন্ডার গার্ডেন স্কুল সমুহ সঠিকভাবে পরিচালনার লক্ষ্যে গঠিত বাংলাদেশ কিন্ডার গার্ডেন শিক্ষা বোর্ডের আওতায় বিভিন্ন সোসাইটির অন্তর্ভূক্ত এলাকাসমুহে এক যোগে বৃত্তি পরীক্ষা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় নর্থ বেঙ্গল কিন্ডার গার্ডেন এন্ড প্রিক্যাডেট স্কুল সোসাইটি সদস্যভূক্ত স্কুল সমুহের পরীক্ষাও শুরু করা হয়।

শুক্রবার উপজেলার ৭টি কিন্ডার গার্ডেন স্কুলের ১ম থেকে ৫ম শ্রেনী পর্যন্ত মোট ৬৮১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। ৩টি কেন্দ্রে এসব পরীক্ষার্থীর পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্র গুলো হলো, শিশু নিকেতন চিলমারী, শিশু কানন বিদ্যা নিকেতন ফুলকলি মেরিট কেয়ার স্কুল।

রুটিন অনুযায়ী শুক্রবার সকালে বাংলা বিকেলে ইংরেজী শনিবার সকালে গণিত এবং বিকেলে পরিবেশ পরিচিতি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাথমিকের ৫ম শ্রেণী সমাপনী বৃত্তি পরীক্ষা না থাকায় কিন্ডার গার্ডেন এসোসিয়েশন কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষায় শিক্ষার্থী অভিভাবকের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে।

কিন্ডার গার্ডেন এসোসিয়েশন চিলমারী শাখার সভাপতি মো.আব্দুর রউফ সরকার জানান, প্রাথমিক শিক্ষায় কিন্ডার গার্ডেন স্কুল সমুহ ব্যাপক অবদান রেখে চলেছে। বর্তমানে শিশু শিক্ষার্থীদের প্রতিযোগীতার বিশেষ কোন ক্ষেত্র নেই। তাই নর্থ বেঙ্গল কিন্ডার গার্ডেন এসোসিয়েশন কর্তৃক আয়োজিত কিন্ডার গার্ডেন স্কুল সমুহের ১ম থেকে ৫ম শ্রেনী পর্যন্ত বৃত্তি পরীক্ষায় শিক্ষার্থী উপস্থিতি ব্যাপক।

মেসেঞ্জার/রাফি/আপেল