ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

স্বতন্ত্র প্রার্থীর সমন্বয়কের বাড়িতে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৯, ২২ ডিসেম্বর ২০২৩

স্বতন্ত্র প্রার্থীর সমন্বয়কের বাড়িতে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের অভিযোগ

ছবি : মেসেঞ্জার

নোয়াখালীর সুবর্ণচরে স্বতন্ত্র প্রার্থীর প্রধান সমন্বয়কের বাড়ীতে ককটেল বিস্ফোরণ অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। নোয়াখালী- আসনে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শিহাব উদ্দিন শাহিনের প্রধান নির্বাচন সমন্বয়ক সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার উদ্দিন খেলন অভিযোগ করেন।

শুক্রবার (২২ ডিসেম্বর) ভোরে উপজেলার চর জুবলি ইউনিয়নের পশ্চিম চরজুবলি গ্রামে বাহার উদ্দিন খেলনের বাড়িতে এই ঘটনা ঘটে।

তিনি বলেন, বৃহস্পতিবার ভোর রাতে আমার বাড়ির চারদিকে ককটেল বিস্ফোরণের শব্দে ঘুম ভেঙে যায়। পরে ঘর থেকে দেখি বাড়ির গেইটে আগুন জ্বলছে। স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহীনের ট্রাক প্রতীকের পক্ষে জনগনের গণজোয়ার দেখে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরীর নির্দেশে তার অনুসারী হানিফ চৌধুরীর নেতৃত্বে আমার বাড়িতে এই ককটেল বিস্ফোরণ অগ্নি সংযোগের ঘটনা ঘটানো হয়েছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছি।

খেলন বলেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা নির্বাচনকে অংশগ্রহণ মূলক করার জন্য স্বতন্ত্র প্রার্থী হওয়ার নির্দেশ দিয়েছেন। এবাবে চলতে থাকলে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন কোনভাবেই সম্ভব নয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উনার বাড়ির সামনের কিছু খড়ে আগুন এবং একটি লিফলেট পোড়ানো হয়েছে। তবে ককটেল বিস্ফোরণের কোন আলামত পাওয়া যায়নি। কে বা কাহারা এই ঘটনা ঘটিয়েছে তা তদন্ত চলছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহিন বলেন, জননেত্রী শেখ হাসিনা নির্বাচনকে অর্থবহ করার জন্য স্বতন্ত্র প্রার্থী হওয়ার নির্দেশনা দিয়েছেন। নির্বাচন কমিশনও একটি অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু নোয়াখালী- আসনে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরী অস্ত্রধারী মামলার আসামিদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। তার সন্ত্রাসীদের দিয়ে আমার নেতাকর্মীদের প্রকাশ্যে হুমকি দিচ্ছেন।

তিনি আরও বলেন, আজ সুবর্ণচরে আমার প্রধান নির্বাচন সমন্বয়ক জাতীয় নেতা আবদুল মালেক উকিলের ছেলে বাহার উদ্দিন খেলনের বাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আগুন দেয়া হয়। আগামী জানুয়ারি ব্যলটের মাধ্যমে এই সন্ত্রাসের জবাব দিবে সাধারন জনগণ।

এ বিষয়ে কথা বলতে নৌকা প্রতিকের প্রার্থী একরামুল করিম চৌধুরীর মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

মেসেঞ্জার/মাহবুবুর/আপেল

dwl
×
Nagad