ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

কুমিল্লার বরুড়ায় শীতার্ত মানুষের পাশে সংসদ সদস্য শফিউদ্দিন শামীম

কুমিল্লা ব্যুরো:

প্রকাশিত: ২১:০৯, ১৬ জানুয়ারি ২০২৪

কুমিল্লার বরুড়ায় শীতার্ত মানুষের পাশে সংসদ সদস্য শফিউদ্দিন শামীম

ছবি: মেসেঞ্জার

কুমিল্লা ব্যুরো: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নিজ এলাকা কুমিল্লার বরুড়ায় প্রথম সফরে শীতার্তদের জন্য শীতবস্ত্র নিয়ে এলেন সংসদ সদস্য এজেডএম শফিউদ্দিন শামীম।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে নিজের প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের অর্থায়নে দরিদ্র-অসহায় ও শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে ৭,২০০ জনের মাঝে কম্বল বিতরণ করেন।

খোশবাস উত্তর ইউনিয়নের খোসবাস স্কুল এন্ড কলেজ মাঠে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ভোধন করেন তিনি। এ সময় ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের প্রতিটিতে ৫০ টি করে মোট ৪৫০ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিকেলে তিনি উপজেলার লক্ষীপুর, পয়ালগাছা ও শাকপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ৫০টি করে অসহায় ও শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। 

উল্লেখ্য সংসদ সদস্য নির্বাচিত হয়ে শপথ গ্রহণের পর এটি তাঁর নির্বাচনী এলাকায় প্রথম সফর। দেশের চলমান শৈত্য প্রবাহের কারণে এলাকার অনেক দরিদ্র ও অসহায় মানুষ কষ্ট পাচ্ছে বিধায় নিজ উদ্যোগে এসকিউ ফাউন্ডেশনের অর্থায়নে তিনি উপজেলার মোট ১৪৪ টি ওয়ার্ডের প্রতিটিতে প্রথম দফায় ৫০টি করে মোট ৭,২০০ টি কম্বল বিতরণ করেন। শফিউদ্দিন শামীম ও তাঁর পরিবার ৩০ বছরের বেশি সময় ধরে এলাকার কাঠামোগত উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র্য বিমোচন, বেকারত্ব হ্রাস, আবাসন,  কর্মসংস্থান সৃষ্টি ও জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

ইতিপূর্বে তিনি আত্নকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলার ৬৫০ টি পরিবারের মাঝে অটো রিকশা, সেলাই মেশিন ও নগদ আর্থিক অনুদান প্রদান করেন। ভূমিহীন ও মেধাবী শিক্ষার্থীদের জন্য তিনি বরুড়ায় গড়ে তুলেছেন এক অনন্য আবাসন যেখানে রয়েছে আধুনিক সকল নাগরিক সুবিধা সম্পন্ন দোতলা ফাউন্ডেশন বিশিষ্ট ৬৫ টি একতলা বাড়ি। 

অনুষ্ঠানের শুরুতেই তিনি তার বক্তব্যে বলেন, সংসদ সদস্য হিসেবে তাঁকে নির্বাচিত করার জন্য বরুড়াবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন সমাজ সেবা ও মানুষের পাশে দাঁড়ানো আমার মানবিক দ্বায়িত্ব। এতদিন আমি ব্যক্তিগত ও পারিবারিক উদ্যোগে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের জন্য কাজ করেছি, সংসদ সদস্য নির্বাচিত করে আপনারা আমাকে প্রাতিষ্ঠানিক ভাবে আপনাদের সেবক বানিয়েছেন। আমি জানিনা এই গুরু দায়িত্ব কতটা পালন করতে পারবো, তবে দায়িত্ব পালনে আমার নিষ্ঠা, সততা ও আন্তরিকতার কোন কমতি থাকবেনা। আমি কথা দিয়েছিলাম সকল নেতা কর্মীদেরকে সুসংগঠিত করে দলের ঐক্য সমন্বিত করে আমরা সম্প্রিতির দৃস্টান্ত স্থাপন করব। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা নু-এমং মারমা মং, বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, এসকিউ ফাউন্ডেশনের সদস্য সচিব মোহাম্মদ তোফায়েল হোসেন, বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াজ উদ্দিন চৌধুরী, খোসবাস উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল হাসান সর্দার, সাবেক চেয়ারম্যান শাহ আলম পাটোয়ারী, লক্ষীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি এম এ হাসেম, আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাক, পয়ালগাছা ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ মাহিন উদ্দিন, আওয়ামী লীগ নেতা শান্তি রঞ্জন দাস, শাকপুর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা আবুল হাসেম মেম্বার এবং আনোয়ার হোসেন মেম্বার, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বরুড়া উপজেলা যুবলীগের আহবায়ক রুহুল কুদ্দুছ সুমন, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজর সাবেক ভিপি ও আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা  মনিরুজ্জামান বাবুল ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন।

মেসেঞ্জার/খায়ের/শাহেদ