ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

দুর্ভিক্ষ আসবে না, এসে গেছে: রিজভী

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:১৮, ৩০ অক্টোবর ২০২২

দুর্ভিক্ষ আসবে না, এসে গেছে: রিজভী

নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: সংগৃহীত

দুর্ভিক্ষ এখন দরজায় কড়া নাড়ছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগের শাসনামলে দেশে উন্নয়নের পেছনের পর্দায় লক্ষকোটি টাকার দুর্নীতি রয়েছে। উন্নয়নের নামে মানুষ দেশে স্বাচ্ছন্দ্যবোধে থাকার কথা থাকলেও দুর্ভিক্ষ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। বিশ্বের কোনো প্রধানমন্ত্রী এভাবে ভয় দেখান না।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, শেখ হাসিনা, আপনি মসনদে বসে আছেন। সেটা টের পান না। দুর্ভিক্ষ আসবে না, এসে গেছে। দুর্ভিক্ষ এখন দরজায় কড়া নাড়ছে।রোববার (৩০ অক্টোবর) বিকেল ৪টায় নওগাঁর বদলগাছী উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।উপজেলা বিএনপির আয়োজনে বদলগাছী স্টেডিয়াম মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। দুপুরে সম্মেলনের উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কার সিদ্দিক নান্নু।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, ‘আপনি কোন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়েছেন জানি না, তবে সেই শিক্ষাপ্রতিষ্ঠানটি হচ্ছে মিথ্যা কথা কীভাবে বলতে হয় সেই প্রতিষ্ঠান। এখন সেই প্রতিষ্ঠানে আপনি ভাইস-প্রিন্সিপালের দায়িত্ব পালন করছেন। আর সেই প্রতিষ্ঠান হচ্ছে আওয়ামী লীগ। প্রতিষ্ঠানের প্রিন্সিপাল শেখ হাসিনা। আপনারা মিথ্যা কথা না বলে সত্য কথা বলেন যাতে মানুষ স্বস্তি পায়।’

তিনি আরও বলেন, নির্বাচন হয় দিনের আলোতে। কিন্তু প্রধানমন্ত্রী জনগণের দুর্বার আন্দোলন ও শক্তিতে ভয় পান বলেই দিনের ভোট রাতে করেছেন। ভালো মানুষ হতে হলে সত্য কথা বলতে হবে। মানুষের উন্নয়ন করতে হবে। আপনি (প্রধানমন্ত্রী) ভালো মানুষ সাজার চেষ্টা করছেন। কিন্তু হতে পারবেন না। ভালো মানুষ হতে গেলে সত্য বলতে হয়। জনগণের কল্যাণ করতে হয়।

সম্মেলনে কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতারাসহ যুবদল, ছাত্রদল এবং বিএনপির অঙ্গসংগঠন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। শেষে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া করা হয়।পরে ফজলে হুদা বাবুলকে সভাপতি ও আব্দুল হাদী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে বদলগাছী উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠন করা হয়।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad