ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

পঞ্চগড়ে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন পেলেন রেজিয়া ইসলাম

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৫:১৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

পঞ্চগড়ে সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন পেলেন রেজিয়া ইসলাম

ছবি : মেসেঞ্জার

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। পঞ্চগড় থেকে আওয়ামীলীগ সংরক্ষিত নারী আসনে মনোনীত হয়েছেন রেজিয়া ইসলাম। 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রেজিয়া ইসলাম জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। ১৯৯৭ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। ২০০৭ হতে সভাপতি হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করছেন। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলামের স্ত্রী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাটের মা। জেলা শহরের ইসলামবাগ এলাকার বাসিন্দা।

জানা যায়, রেজিয়া ইসলাম সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থা রংপুরের সদস্য, জাতীয় মহিলা সংস্থার সাবেক চেয়ারম্যান। এছাড়াও তিনি বেশ কয়েকটি সমিতি ও স্কুলের সভাপতির দায়িত্ব পালন করছেন। নারী নেতৃত্বের সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড, নারী নেতৃত্বের সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য জয়িতা এ্যাওয়ার্ড অর্জন করেছেন। এদিকে নারীর কর্মসংস্থানের জন্য বিভিন্ন সামাজিক ও আর্থিক প্রতিষ্ঠান তৈরী ও কার্যক্রম পরিচালনা করে আসছেন।

রেজিয়া ইসলাম বলেন, দলের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি যে, তিনি আমাকে দল থেকে মনোনীত করেছেন। আমার স্বামী মরহুম নুরুল ইসলাম পঞ্চগড় জেলায় আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে সাধারণ সম্পাদক ও আমৃত্যু পর্যন্ত জাতির জনকের আদর্শকে বুকে ধারণ করে দায়িত্ব পালন করে গেছেন। তাঁর মৃত্যুর পর আমার ছেলে আনোয়ার সাদাত সম্রাট পঞ্চগড় জেলা আওয়ামী লীগের হাল দ্বিতীয় বারের মতো জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট বলেন, দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে পঞ্চগড় থেকে যাকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে তিনি আমার মা। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি আমাদের রাজনৈতিক পরিবারকে মূল্যায়ন করেছেন। একই সাথে জেলার সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 

মেসেঞ্জার/দোয়েল/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700