ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

কিশোরগঞ্জে নৌকার নির্বাচন করে বিপাকে পূজা উদযাপন পরিষদ

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৩, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

কিশোরগঞ্জে নৌকার নির্বাচন করে বিপাকে পূজা উদযাপন পরিষদ

ছবি : মেসেঞ্জার

কিশোরগঞ্জের বাজিতপুরে দ্বাদশ সংসদ নির্বাচনে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক স্বতন্ত্র প্রার্থী সুব্রত পালের পক্ষে না থেকে নৌকার পক্ষে নির্বাচন করায় উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে নানাভাবে হয়রানির অভিযোগে টানা দুইদিন প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে বাজিতপুর পূজা উদযাপন পরিষদের সকল শাখা কমিটি।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় একটি বিক্ষোভ মিছিল বাজিতপুর পৌরসভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করার পর জয়বাংলা চত্বরে এসে প্রতিবাদ সভা করে। গতকাল মঙ্গলবারও একই স্থানে বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সভা করেন পূজা উদযাপন পরিষদের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা।

প্রতিবাদ সভায় স্থানীয় পূজা উদযাপন পরিষদের নেতারা বলেন, আমরা হিন্দুরা সবসময়ই নৌকায় ভোট দেই। গত দ্বাদশ সংসদ নির্বাচনেও এর ব্যতিক্রম হয়নি। নৌকা না পেয়ে আমাদের পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় নেতা সুব্রত পাল স্বতন্ত্র নির্বাচন করলেও আমরা তার পক্ষে কাজ না করায় তিনি আমাদেরকে দেখে নিবে বলে হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন।

কোন কারন ছাড়াই উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাধারণ সম্পাদককে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন। আজ ২৮ ফেব্রুয়ারী আমাদের উপজেলা কমিটির সম্মেলন ছিলো তা চিঠি দিয়ে স্থগিত করেছেন।

এসব হয়রানি বন্ধ না করলে বড় ধরনের আন্দোলনের প্রস্তুতি নেওয়া হবে বলেও জানান বক্তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাজিতপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি কৃষ্ণ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সুখন চন্দ্র দত্ত সহ নেতা-কর্মীরা।

দ্বাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে নৌকার প্রার্থী আফজাল হোসেন ৮৪ হাজার ৭৯৫ ভোট পেয়ে টানা চারবার সাংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুব্রত পাল ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৭ হাজার ৯০১ ভোট।

মেসেঞ্জার/সাজু/শাহেদ

dwl
×
Nagad