ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন রোহানা খাতুন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৯, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

হিন্দু ধর্ম ত্যাগ করে মুসলমান হলেন রোহানা খাতুন

ছবি : মেসেঞ্জার

স্মৃতি রায় নামে এক যুবতী হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম রাখা হয়েছে রোহানা খাতুন (২৩)

গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে স্মৃতি রায় পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে এফিডেফিটের মাধ্যমে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণপুর্বক স্মৃতি রায় থেকে রোহানা খাতুন নাম ধারণ করেন।

দিন তিনি জোহরের নামাযের পরে স্থানীয় হুজুরের কাছে কালিমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

এ বিষয়ে রোহানা খাতুন বলেন, ছোট বেলা থেকেই ইসলামের ধর্মীয় রীতি-নীতি ভালো লাগতো। নামাজ, যাকাত, হজ ইত্যাদি সবই ভালো লাগে। আর তখন থেকেই ইসলাম ধর্মের প্রতি এক ব্যতিক্রম শ্রদ্ধা আসে নিজের মধ্যে। আমার সব বন্ধুরাই মুসলিম, চলাফেরাও ওদের সাথেই। আজানের ধ্বনি আমাকে মুগ্ধ করে। বাংলাদেশ সহ পৃথিবীতে অনেক সৌন্দর্য্যময় মসজিদ রয়েছে যেগুলোর ভিতরে প্রবেশ করলে মনে প্রশান্তি আসে। আমি দূরে থাকলেও আমার মা-বাবাকে ইসলামের পথে আনার চেষ্টা করবো এবং দূর থেকে হলেও তাদের খেদমত করবো ইনশাআল্লাহ।

তিনি যেনো সঠিকভাবে শান্তির ধর্ম ইসলাম পালন করতে পারেন, আল্লাহর হুকুম নবী রাসুলের (সা:) দেখানো পথে চলতে পারেন এজন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়ে এফিডেভিটের সনাক্তকারী আইনজীবি মোহতাছিম বিল্লাহ' কাছে জানাতে চাইলে এফিডেভিটের সত্যতা স্বীকার করে তিনি জানান, স্মৃতি রায় গত ২৭ ফেব্রুয়ারি দুপুরে পাইকগাছা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন।

স্মৃতি রায়ের বাড়ি রংপুরের ডুমুরিয়ার কালিবাটি। তিনি তার পরিবার ছেড়ে স্বজ্ঞানে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণের পর তার নাম হয়েছে রোহানা খাতুন।

মেসেঞ্জার/সবুজ/আপেল

dwl
×
Nagad