ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

পৌর নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি নেতাকে বহিষ্কার

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৫, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

পৌর নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি নেতাকে বহিষ্কার

ছবি : মেসেঞ্জার

বকশীগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে অংশ নেয়ার অভিযোগে জামালপুরের বকশীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিনকে দল থেকে বহিস্কার করা হয়েছে। একই সঙ্গে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত ১০ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তাঁর বহিস্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা যায়, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে নারিকেল গাছ প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিন। যা বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্তের সম্পূর্ণ পরিপন্থী দলীয় শৃঙ্খলার ভঙ্গের শামিল। তাঁর প্রার্থী হওয়ার কারণে উপজেলা বিএনপিতে তীব্র মতবিরোধ শুরু হয় এবং তৃণমূলের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

তাই দলীয় হাইকমান্ড দলে বিশৃঙ্খলা এড়াতে ফখরুজ্জামান মতিনকে বহিস্কার করেন বলে জানা গেছে। ব্যাপারে উপজেলা বিএনপির বহিস্কৃত সদস্য সচিব মেয়র প্রার্থী ফখরুজ্জামান মতিনকে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাঁকে পাওয়া যায় নি।

মেসেঞ্জার/উজ্জ্বল/আপেল

dwl
×
Nagad