ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের বাজার তদারকি, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৯, ১ মার্চ ২০২৪

চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের বাজার তদারকি, ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি : মেসেঞ্জার

চুয়াডাঙ্গা শহরের বড় বাজারে তদারকি করেছে ভোক্তা অধিকার। পরিচালিত অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে মোট ২১,০০০/- টাকা জরিমানা করা হয় এবং সব ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

শুক্রবার ( মার্চ) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চুয়াডাঙ্গা জেলা কার্যালয় কর্তৃক সদর উপজেলার বড়বাজারে অভিযান পরিচালিত হয়।

পরিচালিত অভিযানে ভোজ্য তেলের নতুন মুল্য কার্যকর করাসহ পবিত্র রমজান উপলক্ষে পেয়াজ, সবজি, মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

সময় মেসার্স সুমন স্টোরে তেল চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক শ্রী সাধন সাধুখাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ,০০০/- টাকা, মেসার্স অন্তর স্টোরের মালিক মো: অন্তর হোসেনকে একই অপরাধ ধারায় ,০০০/- টাকা, মেসার্স মুরাদ স্টোরের মালিক মো: মুরাদ মুন্সিকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করার পাশাপাশি মেয়াদ, মুল্যবিহীন ক্ষতিকর রঙ মেশানো খোলা চিপস বিক্রয়ের অপরাধে ৩৭ ৩৮ ধারায় ,০০০/- টাকা, মেসার্স সুকুমার স্টোরের মালিক শুভন কুমারকে ৩৮ ধারায় ,০০০/- টাকা, মেসার্স মানিক স্টোরের মালিক মো: তিজারত মন্ডলকে ৩৮ ধারায় ,০০০/- টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে সবজির খুচরা বাজার তদারকি করা হয়। এসময় মেসার্স জামান ভান্ডার এর মালিক মো: রবিউল ইসলামকে পণ্যের ক্রয় ভাউচার না রাখা খুচরা মুল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে ৩৮ ধারায় ,০০০/- টাকা এবং মেসার্স বিসমিল্লাহ ভান্ডার নামক পেয়াজের আড়তে পেয়াজের ক্রয় ভাউচার সংরক্ষণ না করার অপরাধে ৪৫ ধারায় ,০০০/- টাকা জরিমানা করা হয়।

সময় সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। তেলের হ্রাসকৃত নতুন মুল্য কার্যকর করতে সবাইকে নির্দেশনা দেয়া হয়।

অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের সহকারী পরিচালক সজল আহম্মেদ।

মেসেঞ্জার/লিটন/আপেল

dwl
×
Nagad