ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

গাইবান্ধায় ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৯, ২ মার্চ ২০২৪

গাইবান্ধায় ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ

ছবি : মেসেঞ্জার

রক্ত মাংসে গড়া তাদের শরীর কিন্তু তবুও ভিন্নতা তাদের আচরণে। জীবন যাপনের পদ্ধতি স্বাভাবিক মানুষের থেকে আলাদা করে রেখেছে তাদের । জীর্ণ শরীর নিয়ে শুয়ে থাকা এমন মানসিক ভারসাম্যহীন ও অসহায় ছিন্নমূল মানুষের দেখা মিলবে গাইবান্ধা শহরের বিভিন্ন এলাকায়।  বছর কিংবা যুগের পর যুগ ধরে এসব পাগল ও অসহায় মানুষেরা পড়ে আছে রাস্তায়। শীত গ্রীষ্ম ও বর্ষার প্রতিকূল আবহাওয়াতে টিকে থাকতে কষ্ট হলেও মুখ ফুটে বলতে পারে না কষ্টের কথা। 

এসব অসহায় দুঃস্থ ও ছিন্নমূল মানুষদের পুনর্বাসন  নিয়ে কোন সংগঠন কাজ না করলেও এগিয়ে এসেছে শিক্ষার্থীদের সংগঠন গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশন।  রাস্তায় পড়ে থাকা ৩ শতাধিক মানসিক ভারসাম্যহীন রোগী ও ছিন্নমূল মানুষদের কাছে  রান্না করা  খাবার প্যাকেট বিতরণ করেছে সংগঠনটি ।

শনিবার (২ মার্চ)  সকালে গাইবান্ধা শহরের বিভিন্ন এলাকায় সড়কে পড়ে থাকা শতাধিক মানসিক রোগী ও ছিন্নমূল মানুষদের মাঝে খাবার বিতরণ করে গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশনের সদস্যরা।

এ বিষয়ে সংগঠনের পরিচালক, মোঃ জিহাদ আকন্দ বলেন, আমাদের আশেপাশে এমন অনেক মানসিক ভারসাম্যহীন মানুষ রয়েছে যাদের দেখার কেউ নেই। পরিবার থেকে বিচ্ছিন্ন এসব মানুষেরা রোদ বৃষ্টির মাঝেও সড়কে পড়ে থাকে। এসব দুর্দশার চিত্র দেখে তাদের জন্য কিছু করার ইচ্ছা জাগে। এরপর  তাদের মাঝে রান্না করা বিরিয়ানির প্যাকেট ও বিশুদ্ধ খাবার পানির বোতল সরবরাহ করি। আমাদের সংগঠনটি শিক্ষার্থীদের মাধ্যমে পরিচালিত হয় , তাই ইচ্ছে থাকলেও অর্থ সংকটে বড় কাজ করতে পারি না। সমাজের দায়িত্বশীল মানুষেরা যদি আমাদের পাশে দাঁড়ায় তাহলে আরো অনেক কিছু করা সম্ভব।উল্লেখ্য শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে গাইবান্ধা ইয়ুথ অর্গানাইজেশন প্রতিষ্ঠার পর থেকেই অসহায় ও দুঃস্থ মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে । সংগঠনটিতে বর্তমানে ২০ জন সদস্য রয়েছে যারা প্রত্যেকেই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। 

মেসেঞ্জার/সিয়াম/শাহেদ