ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

গাইবান্ধায় বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেলেন ৭২৬ রোগী

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১১, ২ মার্চ ২০২৪

আপডেট: ২০:২১, ২ মার্চ ২০২৪

গাইবান্ধায় বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেলেন ৭২৬ রোগী

ছবি : মেসেঞ্জার

গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর তত্ত্বাবধানে দুস্থ আনসার-ভিডিপি সদস্য ও অন্যান্য নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষায় এক দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও ঔষধ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ মার্চ) বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রংপুর রেঞ্জের উদ্যোগে গাইবান্ধা জেলার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে ফুলছড়ির গুনভড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে ভিডিপি সদস্য-সদস্যা ও অন্যান্য নাগরিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকল্পে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূলে ৭২৬ রোগীর মাঝে ঔষধ বিতরণ করা হয়।

উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক মো: রফিকুল ইসলাম।

উক্ত ফ্রি ক্যাম্পেইনে আরো উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট আরিফুর রহমান, ফুলছড়ি উপজেলা আনসার অফিসার, শহিদুল হক উড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কামাল পাশা, গুণভড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতলুবুর রহমান।

দিন ব্যাপী এ ক্যাম্পের সার্বিক সহযোগিতায় ছিলেন ফুলছড়ি উপজেলা আনসার ও ভিডিপির অন্যান্য কর্মকর্তা, উপজেলা প্রশিক্ষিকগণ, ইউনিয়ন দলনেতা-দলনেত্রী সহ তৃণমূলের আনসার ও ভিডিপির সদস্যরা।

সদর উপজেলা অফিসার শাহিন মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রংপুর রেঞ্জের উপ-মহাপরিচালক মো: রফিকুল ইসলাম বলেন, করোনাকালীন সময় থেকে আমরা আনসার সদস্যরা সাধারণ মানুষের পাশে দাড়িয়ে বিভিন্ন কার্যক্রম করে আসছি। গরীব মেধাবীদের বৃত্তি, চিকিৎসা ভাতা, অসহায়দের স্বাস্থ্যসেবা এবং মানুষের নিরাপত্তা প্রদানে আনসার সদর দপ্তর কাজ করে থাকে।

আমাদের কার্যক্রমের অংশ হিসেবেই আনসার সদস্য ও গ্রামের অসহায় মানুষদের বিনামুল্যে চিকিৎসা সেবা দেওয়ার জন্যই আজকে এই আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, চারজন দক্ষ এমবিবিএস ডাক্তার দুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন।

ফ্রি চিকিৎসা এবং ঔষধ পেয়ে আব্দুল কুদ্দুস (৭০) বলেন, আমরা গরীব মানুষ বয়স হয়া গেছে টাকা-পয়সা কামাই করতে পারি না, ঔষধ কিনতে অনেক টাকা লাগে। তাই স্বামী-স্ত্রী দুইজনেই ফ্রি ঔষধ নিতে আসছি।

মেসেঞ্জার/শাকিল/আপেল