ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বগুড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নান্টু গ্রেপ্তার

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ১৫:২৫, ৩ মার্চ ২০২৪

বগুড়ায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নান্টু গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

শিশু অপহরণ মুক্তিপণ দাবির মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। শনিবার রাত টার দিকে বগুড়া র‍্যাব-১২ র‍্যাব- সাভার এর যৌথ অভিযানে গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত পলাতক আসামির নাম নান্টু প্রামাণিক (৩০) তিনি বগুড়া জেলার শাজাহানপুরের শৈধুকুরীর মৃত নাজির উদ্দিন ফকিরের ছেলে‍।

রোববার (৩ মার্চ) বেলা ১২ টার দিকে বগুড়া র‍্যাব কার্যালয়ে স্কোয়াড কমান্ডার মো. সোহেল রানা এক প্রেস ব্রিফিং এসব তথ্য জানান।

স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ মো. সোহেল রানা বলেন, ২০১৫ সালে মানিকগঞ্জের ঘিওর থানার রোস্তম আলীর তিন বছরের শিশুকে অপহরণ করে আসামি নান্টু প্রামাণিক। এরপর শিশুটির পরিবারের কাছে লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তিনি।

পরে ঘটনায় মানিকগঞ্জ সদর থানায় শিশুটির বাবা অভিযোগ করেন। একপর্যায়ে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। সেই সাথে আসামি নান্টুকে গ্রেপ্তার করা হয়।

এরপর ২০২৩ সালের নভম্বর নারী শিশু নির্যাতন দমন আইনের মামলা‍য় আসামি নান্টুর যাবজ্জীবন সাজা হয়। কিন্তু এর আগে জামিনে বের হয়ে তখন থেকেই দীর্ঘদিন পলাতক ছিলেন সাজাপ্রাপ্ত এই আসামি।

প্রেস ব্রিফিং সোহেল রানা আরো বলেন, নান্টু প্রামাণিক নামে ওই ব্যক্তি শিশু অপহরণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ছিলেন।

গোপন সংবাদে জানা যায় আসামি গাজীপুর জেলার কালিয়াকৈর থানা এলাকায় অবস্থান করছে। তখন শনিবার ( মার্চ) রাত টার দিকে সেখানে ্যাব-১২ বগুড়া ্যাব- সাভার এর যৌথ অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য আসামিকে শাজাহানপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

মেসেঞ্জার/আলমগীর/আপেল

dwl
×
Nagad