ঢাকা,  মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

গোপালগঞ্জে সেবাশ্রমের পূজারীকে মুখ ও হাত বেঁধে হত্যা

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২২, ৩ মার্চ ২০২৪

গোপালগঞ্জে সেবাশ্রমের পূজারীকে মুখ ও হাত বেঁধে হত্যা

ছবি : মেসেঞ্জার

গোপালগঞ্জে মালিবাতা সেবাশ্রমের পূজারী হাসিলতা বিশ্বাসকে (৭০) মুখ হাত বেঁধে হত্যা করেছে দূর্বৃত্তরা। ঘটনায় ওই বৃদ্ধা পুজারীকে ধর্ষনের পর হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

রোববার ( মার্চ) সকালে ওই আশ্রম থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। শনিবার ( মার্চ) দিবাগত রাতে গোপালগঞ্জ সদর উপজেলার মালিবাতা সেবাশ্রমে ঘটনা ঘটে।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত পূজারী হাসিলতা বিশ্বাস সদর উপজেলার নিজড়া ইউনিয়নের দোয়ানীবাড়ী গ্রামের মৃত দিপীন বিশ্বাসের স্ত্রী। সে দীর্ঘ ১০ বছর ধরে মালিবাতা সেবাশ্রমে পূঁজা আর্চনা দেখাশুনা করে আসছিলেন।

ওসি মোহাম্মদ আনিচুর রহমান জানান, মালিবাতা সেবাশ্রমে দীর্ঘ ১০ বছর ধরে পূঁজা আর্চনা দেখাশুনা করে আসছিলেন হাসিলতা। শনিবার ( মার্চ) রাতে ওই আশ্রমে তিনি একাই ঘুমিয়ে ছিলেন।

রোববার ( মার্চ) ভোরে কয়েকজন এলাকাবাসী আশ্রমে গেলে আশ্রমের মন্দিরের দরজা খোলা দেখতে পান। পরে ভিতরে গিয়ে আশ্রমের পুজারী হাসিলতার মুখ হাত বাঁধা অবস্থায় মরদেহ পড়ে থাকতে দেখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে গিয়ে মরদেহ উদ্ধার করে।

তিনি আরো জানান, ধারণা করা হচ্ছে ওই বৃদ্ধাকে ধর্ষন করা হতে পারে। এছাড়া ওই বৃদ্ধার ঘরের আলমারী আশ্রমের দান বাক্স ভাঙ্গা ছিল। বিষয়টি শুধু পুলিশ নয় বিভিন্ন সংস্থা তদন্ত করছেন। তদন্ত শেষে দ্রুত দোষীদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয় হবে।

মালিবাতা সেবাশ্রমের সাধারন সম্পাদক গৌতম পান্ডে বলেন, আমরা ধারণা করছি বেশ কয়েকজন দূর্বৃত্ত হয়তো মন্দিরে ঢুকেছিল। গামছা দিয়ে তার মুখ হাত বেধেছিল। তাকে হয়তো শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। আশ্রমে বেশ কয়েকবার চুরির ঘটনা ঘটেছে। এবারো হয়তো চুরির উদ্দেশ্যে দুর্বৃত্তরা ভিতরে প্রবেশ করেছিল।

গোপালগঞ্জে জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিদষের সাধারন সম্পাদক দুলাল বিশ্বাস বলেন, ঘটনার শোনার পরপরই আমি এখানে এসেছি। এখানে মন্দিরে চুরি করার পর পুজারীকে হত্যা করা হয়েছে। আমি আশা করবো পুলিশ তদন্ত করে দ্রুত দোষীদের খুজে বের করে আইনের আওতায় আনবে।

মেসেঞ্জার/বাদল/আপেল

dwl
×
Nagad