ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

জামালপুরে জিলবাংলা সুগার মিলস লিঃ এর ৬৫তম আখ মাড়াই শুরু

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৫, ২ ডিসেম্বর ২০২২

জামালপুরে জিলবাংলা সুগার মিলস লিঃ এর ৬৫তম আখ মাড়াই শুরু

জামালপুরের দেওয়ানগঞ্জে জিলবাংলা সুগার মিলস্ লিমিটেডের ২০২২-২৩ অর্থ বৎসরে ৬৫তম আখ মাড়াই শুরু হয়েছে। চলতি বছর মাড়াাই মৌসুমে ৮০ হাজার মেট্রিক টন  আখ লক্ষমাত্রা নির্ধারণ করে ৫হাজার ৬ শ মেট্রিকটন চিনি উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। যা চিনি আহরণের গড় হার ধরা হয়েছে ৭শতাংশ,মিল চলবে মোট ৮০ থেকে ৮৫ দিন।

শুক্রবার (২ডিসেম্বর) বিকালে জিলবাংলা সুগার মিলের কেইন ক্যারিয়ার (ডোঙ্গা) আখ নিক্ষেপে করে শুভ উদ্বোধন  ঘোষনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মপ্রতিমন্ত্রী,বাংলাদেশ আখচাষী কল্যাণ সমিতির সভাপতি,আলহাজ.ফরিদুল হক খান দুলাল এমপি।

এ উপলক্ষে মিলের ব্যবস্থাপনায় মিল প্রাঙ্গনে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের আয়োজন  করা হয়। সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্মপ্রতিমন্ত্রী, বাংলাদেশ আখচাষী কল্যাণ সমিতির সভাপতি,আলহাজ.ফরিদুল হক খান দুলাল এমপি।

বিশেষ অতিথি ছিলেন,বাংলাদেশের চিনি ও খাদ্য শিল্প করপোরেশন(ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক  আশরাফ আলী, দেওয়াানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, সোলায়মান হোসেন,্ এবং দেওয়ানগঞ্জ পৌরসভা মেয়র মোহাম্মদ নুরুন্নবী অপু উদ্বোধনী বক্তব্য রাখেন।

আলোচনা শেষে দোয়া কামনা করে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ মিলের কেইন ক্যারিয়ার (ডোঙ্গা) আখ নিক্ষেপে করে শুভ উদ্বোধন  ঘোষনা করেন।এ সময় মিলের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, আখচাষী ও সুধী বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ শফিকুল ইসলাম শিবলী।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad