ঢাকা,  বৃহস্পতিবার
২৩ মে ২০২৪

The Daily Messenger

বাসে অতিরিক্ত যাত্রী বহনে জরিমানা করায় সড়ক অবরোধ যাত্রী ভোগান্তি 

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩৪, ১৮ এপ্রিল ২০২৪

বাসে অতিরিক্ত যাত্রী বহনে জরিমানা করায় সড়ক অবরোধ যাত্রী ভোগান্তি 

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালীতে অতিরিক্ত যাত্রী বহন করায় দুটি বাসকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর যের ধরে দীর্ঘ দুই ঘন্টা  পরিবহন শ্রমিকরা সড়কে যান চলাচল বন্ধ রাখে।এতে বরিশাল-কুয়াকাটা মহাসড়কের পটুয়াখালী চৌরাস্তা সংলগ্ন এলাকায় রাস্তার দুই পাশে শতাধিক যানবাহন আটকে পড়ে।

তীব্র গরম ও শ্রমিকদের এমন ব্যবহারে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছে যাত্রীরা। বৃহস্পতিবার ১৮ এপ্রিল বেলা দুইটা পটুয়াখালী বাস স্ট্যান্ড সংলগ্ন চৌরাস্তায় এমন ঘটনা ঘটে। 

পটুয়াখালী জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা বলেন- ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা মানুষের অতিরিক্ত চাপ থাকার কারণে বাসে থাকা ড্রাইভার ও হেল্পার এর কথা না মেনে গাড়িতে প্রবেশ করে।

এমতাবস্থায় ভ্রাম্যমাণ আদালত প্রতিটি গাড়িকে ১০ হাজার টাকা করে জরিমানা করে। জরিমানার পরিমাণ বেশি হওয়ার কারণে শ্রমিকরা রাস্তা বন্ধ করে রাখে। তবে জেলা প্রশাসক বিষয়টি নিয়ে আশ্বস্ত করায় আমরা যান চলাচল স্বাভাবিক করি।

খুলনা থেকে আসা যাত্রী সুব্রত ডেইলি মেসেঞ্জারকে জানায় দীর্ঘ ৪০ মিনিট যাবত বাসে বসে আছি। শ্রমিকরা ধর্মঘট করছে, আমরা যারা সাধারণ জনগণ বাড়ি ফিরছি আমাদের কথা কারা ভাববে। 

আরেক যাত্রী মোহাম্মদ মোস্তফা জানায়  এক ঘন্টা ধরে বাসের ভেতর  আছি। তীব্র গরমে আমার বাচ্চা মেয়েটি কান্নাকাটি করছে ভেবেছি হেঁটেই বাড়ি যাবো। সুব্রত ও মোস্তফার মতো এমন ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় সাধারণ যাত্রীরা।

মেসেঞ্জার/মানিক/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768