ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

কাউনিয়া ও পীরগাছায় মাঠে লড়বেন ২৭ জন

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:২০, ২২ এপ্রিল ২০২৪

কাউনিয়া ও পীরগাছায় মাঠে লড়বেন ২৭ জন

ছবি : সংগৃহীত

উপজেলা নির্বাচনে রংপুরে পীরগাছা ও কাউনিয়ায় মাঠে লড়বেন ২৪ জন। এরমধ্যে কাউনিয়ায় ১৩ এবং পীরগাছায় ১৪ জন।

মনোনয়র প্রত্যাহারের শেষ দিনে পীরগাছায় জামায়াতের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং আওয়ামীলীগের একজন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। কাউনিয়ায় কোন প্রার্থীই প্রত্যাহার করেন নি।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ এর রংপুরের রিটানিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা আব্দুলাহ আল মোতাহসিম জানান, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সোমবার (২২ এপ্রিল) পীরগাছায় চেয়ারম্যান প্রার্থী আরিফুল হক লিটন, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোস্তাক আহমদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মনঝুরী বেগম মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন।

এখন মাঠে থাকলেন ১৪ জন। এরমধ্যে চেয়ারম্যান প্রার্থীরা হলেন, আবু নাছের শাহ মোঃ মাহবুবার রহমান,  তছলিম উদ্দিন চৌধুরী, আব্দুল্লাহ আল মিলন ও মনোয়ারুল ইসলাম মাসুদ।

এছাড়া ৪ ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, শাহ মোঃ শারেখ খন্দকার জয়, জাফর ইকবাল, আব্দুর রহিম, ফরহাদ হোসেন অনু এবং ৬ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, রেহেনা বেগম, শারমীন আখতার, ইসরাত জাহান, জরিনা বেগম, তানজিনা আফরোজ ও মাহমুদা খাতুন।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান  কাউনিয়া উপজেলা নির্বাচন বৈধ হওয়া ১৩ প্রার্থীর মধ্যে কেউই মনোনয়ন প্রত্যাহার করেন নি।

এই উপজেলায় চেয়ারম্যান পদে ৩ প্রার্থী হলেন আনোয়ারুল ইসলাম মায়া,আব্দুর রাজ্জাক ও হুমায়ুন কবির খান মুকুল।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ৬ জন হলেন, মাহমুদুল হাসান পিন্টু, মনজুদার রহমান মিলন, সুশান্ত সরকার, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর কবির ও গনেশ কুমার চন্দ্র শর্মা।

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন সেলিনা খাতুন, রওশন আরা ও রাবেয়া বেগম ও আঙ্গুরা খাতুন।

নির্বাচন কর্মকর্তা আরও জানান, পীরগাছা উপজেলায় ৩ জন হিজড়াসহ ২ লাখ ৮১ হাজার ৬৯৮ ভোটার কাউনিয়া উপজেলায়  ২ হিজরাসহ এখানে ভোটার সংখ্যা  ২ লাখ ৪০ হাজার ৫৪৩ জন।

আগামীকাল প্রতিক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিক প্রচারণায় নামবেন প্রার্থীরা।

মেসেঞ্জার/মান্নান/তারেক