ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

কুড়িগ্রামে বৃষ্টির জন্য কাঁদলেন গ্রামবাসীরা

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৭, ২৪ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে বৃষ্টির জন্য কাঁদলেন গ্রামবাসীরা

ছবি : মেসেঞ্জার

টানা দাবদাহে মাঠ ফেঁটে যখন চৌচির তখন বৃষ্টির জন্য দু’হাত তুলে সৃষ্টিকর্তার সন্তষ্টি লাভের আশায় কাঁদলেন গ্রামবাসীরা। বুধবার (২৪ এপ্রিল) সকালে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এলাকার ৪শতাধিক মুসল্লী বৃষ্টির জন্য দু'রাকাত সালাতুল এসতেস্কা নামাজ আদায়ের পর মোনাজাত করেন।

মোনাজাত পরিচালনা করেন কাঁঠালবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোক্তার আলী। এসময় তিনি সকল বালা মুসিবত দূর করে ধরিত্রিতে বৃষ্টির ফল্গুধারা বইয়ে দেয়ার জন্য সৃষ্টিকর্তার দরবারে আকূল আবেদন জানান।

তার মোনাজাতে মুসল্লীরা কান্নায় ভেঙ্গে পরেন। তারা তাপদাহ দূর করে বৃষ্টির জন্য দু'হাত তুলে আল্লাহর কাছে দোয়া প্রার্থণা করেন।

এদিকে কাঁঠালবাড়ীসহ জেলার সদর উপজেলার পাঁচগাছী, ভোগডাঙ্গাসহ উলিপুর উপজেলার ধরণীবাড়ী ইউনিয়নে নামাজ ও মোনাজাত পরিচালনা করা হয়।

নামাজে অংশ নেওয়া আব্দুল ব্যাপারী, কাশেম আলী ও শহর উদ্দি জানান, প্রচন্ড রোদে জীবিকার তাগিদে শ্রমজীবী মানুষরা কাজ করছে। বৃষ্টি না হওয়ায় ফসল পুড়ে যাওয়ার মতো অবস্থা হয়েছে।

এই এলাকার পাকা বোরো ধান নিয়ে আশংকায় রয়েছেন চাষীরা। এজন্য আল্লাহর দরবারে বৃষ্টির জন্য সবাই মিলে দোয়া করেছি। যাতে আল্লাহপাক সদয় হন। আমাদের দোয়া মঞ্জুর করেন।

কাঁঠালবাড়ী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোক্তার আলী জানান, আজ বৃষ্টির জন্য দু'রাকাত সালাতুল এসতেস্কা নামাজ আদায়ের পর মোনাজাত করা হয়েছে।

এটি একটি সুন্নতি আমল। প্রচন্ড খরা থেকে ফসল ও মানুষের সুবিধার জন্য আল্লাহর দরবারে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য দোয়া কামনা করা হয়।

মেসেঞ্জার/রাব্বানি/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768