ঢাকা,  শনিবার
২৫ মে ২০২৪

The Daily Messenger

তাপমাত্রা কমে গেলে লোডশেডিং স্বাভাবিক হবে: জ্বালানি সচিব

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: ২১:৪৯, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৩৪, ২৪ এপ্রিল ২০২৪

তাপমাত্রা কমে গেলে লোডশেডিং স্বাভাবিক হবে: জ্বালানি সচিব

ছবি : মেসেঞ্জার

বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের সচিব হাবিবুর রহমান বলেছেন, তাপদাহ কমে গেলে লোডশেডিং স্বাভাবিক হবে। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জামালপুরের ইসলামপুরে সৌর বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জায়গা পরিদর্শনে এসে তিনি এ কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, চাহিদার তুলনায় উৎপাদন কম থাকার কারণেই লোডশেডিং হচ্ছে। তবে তাপদাহ কমে গেলে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও জানান তিনি। বোরো ধান চাষের অঞ্চল ও গুরুত্বপূর্ণ স্থাপনা ছাড়া সব জায়গায় সমানভাবে লোডশেডিং হচ্ছে।

সচিব আরও জানান, চরের মধ্যে সোলার পাওয়ার প্লান্ট স্থাপন হলে আগামীত লোডশেডিং কমবে। এ সময় বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের চেয়ারম্যানসহ, পিডিবি চেয়ারম্যান ও পল্লী বিদ্যুৎতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি মাদারগঞ্জে ১শ মেগাওয়াট সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ পরিদর্শন করেন।

বুধবার (২৪ এপ্রিল) বিকাল তিনটার দিকে মাদারগঞ্জ উপজেলার জোড়খালি ইউনিয়নের কাইজেরচর এলাকায় এই সৌর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ পরিদর্শন করেন।

এ সময় বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্তী, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমানসহ পল্লী বিদ্যুতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/উজ্জল/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768