ঢাকা,  শনিবার
১৫ জুন ২০২৪

The Daily Messenger

রাজবাড়ীতে বাল্য বিয়ে বিরোধী শপথ নিলো হাজারো শিক্ষার্থী

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০২, ৬ জুন ২০২৪

আপডেট: ১৮:০২, ৬ জুন ২০২৪

রাজবাড়ীতে বাল্য বিয়ে বিরোধী শপথ নিলো হাজারো শিক্ষার্থী

ছবি : মেসেঞ্জার

‘আগে শিক্ষা পরে বিয়ে, আঠারো/একুশ পাড় হয়ে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ীতে স্কুল পর্যায়ে বাল্য বিবাহ বিরোধ সমাবেশ ও শপথ পাঠ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ইয়াছিন উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান হাজারো স্কুল শিক্ষার্থীকে বাল্য বিয়ে বিরোধী শপথ বাক্য পাঠ করান।

এসময় রাজবাড়ী মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাস, স্কুল শিক্ষার্থী নুসরাত জাহান প্রমূখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, আমরা সবাই শপথ বাক্য পাঠ করে প্রতিজ্ঞা বদ্ধ হয়েছি। আমরা নিজেরা বাল্য বিয়ে করবো না, বাল্য বিয়ের বিরুদ্ধে অন্যকে সচেতন করবো ও বাল্য বিয়ে হতে দিবো না। আমরা শিক্ষিত হয়ে স্মার্ট বাংলাদেশ গড়বো।

তিনি আরও বলেন, স্মার্ট দেশে আনস্মার্ট নাগরিক হয়ে থাকা চলবে না। তাহলে আমরা ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারবো। আর সেই স্মার্ট দেশের নাগরিক হবে তোমরা।

মেসেঞ্জার/মাহফুজ/আপেল

Advertisement