ঢাকা,  বৃহস্পতিবার
১৮ জুলাই ২০২৪

The Daily Messenger

ব্যাটারদের পারফরম্যান্স নিয়ে চিন্তিত শান্ত

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৬:৩৬, ১৭ জুন ২০২৪

ব্যাটারদের পারফরম্যান্স নিয়ে চিন্তিত শান্ত

বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ছবি: সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইট নিশ্চিত করেছে বাংলাদেশ দল। তবে এখনও চিন্তার কারণ দলের ব্যাটিং ইউনিট। যে কারণে প্রতি ম্যাচেই বড় ভূমিকা রাখতে হচ্ছে দলের বোলারদের। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অবশ্য বোলারদের এমন অবদানে খুশি।

এ বিষয়ে শান্ত বলেন, এটা তো আসলে সম্ভব না বোলাররা প্রতিদিনই ম্যাচ জেতাবে। আমি আশা করি প্রতিদিনই জেতাক। তবে ব্যাটারদেরও দায়িত্ব আছে। কেন হচ্ছে না এটা সবাই চেষ্টা করছে বের করার। কিন্তু কোনোভাবেই হচ্ছে না এবং এটা মেনে নেওয়ার মত না। হ্যাঁ, এই উইকেট ১৪০-১৫০ রান করার মত উইকেট ছিল। যেটা আমরা করতে পারিনি। অবশ্যই এটা আমাদের জন্য একটা চিন্তার কারণ।

শান্ত আরও বলেন, পুরো টুর্নামেন্টেই যদি দেখি খুব একটা বড় স্কোর হচ্ছে না। কোনো দলই বড় স্কোর করতে পারছে না। বেশিরভাগ ম্যাচই এমন কম রান হচ্ছে, ডিফেন্ড করে জিততে হচ্ছে। যে কম রানটা হচ্ছে এত কম রানেরও উইকেট না। হয়ত ১৩০-১৪০ রানের উইকেট ছিল। এই টুর্নামেন্টে একদম খুব ভালো ফ্ল্যাট ট্র্যাক সেটা আমি বলব না।

পরবর্তী রাউন্ডে ব্যাটিং চিন্তার কারণ হবে কি না এমন প্রশ্নে শান্ত বলেন, অবশ্যই চিন্তার কারণ। এভাবে ব্যাটিং করলে আমার মনে হয় না যে দলের জন্য খুব একটা ভালো দিক হবে। কারণ শুরুটা অনেক গুরুত্বপূর্ণ। আমরা শুরুটা পাচ্ছি না। শেষের ব্যাটাররাও সেভাবে শেষ করতে পারছে না। ফলে অবশ্যই চিন্তার কারণ। এখান থেকে আমাদেরকেই বের হয়ে আসতে হবে। কীভাবে বের হয়ে আসতে হবে এটা নিয়ে অনেক প্ল্যান সবসময়ই হয়। স্টিল এই ভুলগুলা বারবারই হচ্ছে। তারপরেও আমি বলব পরের রাউন্ডে এই ভুলগুলা যত কম করা যায়। 

মেসেঞ্জার/দিশা