ঢাকা,  বৃহস্পতিবার
১৮ জুলাই ২০২৪

The Daily Messenger

‘অধূমপায়ী শিক্ষক নিয়োগ নিশ্চিত করতে আইন করা জরুরি’

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ১৯:১৮, ২৪ জুন ২০২৪

‘অধূমপায়ী শিক্ষক নিয়োগ নিশ্চিত করতে আইন করা জরুরি’

ছবি : মেসেঞ্জার

ধূমপানের মাধ্যমে মাদক সেবনে আসক্ত হওয়ায় দেশের বহু মেধাবী শিক্ষার্থীর মূল্যবান জীবন ধ্বংস হয়ে যাচ্ছে। তাই এ সংকটের উত্তরণে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বিশেষ উদ্যোগ নিয়েছেন।

সোমবার (২৪ জুন) দুপুরে বিভাগীয় শহরের কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের নিয়ে বিভাগীয় পর্যায়ে তামাক বিরোধী এক সেমিনার অনুষ্ঠিত হয়। 

সেমিনারে সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ধূমপায়ী শিক্ষকদের নিয়োগ না দেয়ার ব্যাপারে সরকারি আইন করার উপর গুরুত্বারোপ করা হয়েছে। এসময় উল্লেখ করা হয়, মাদকের প্রথম সোপান ধূমপান। মাদকের নানা কুপন সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে প্রতিদিন এসেম্বলিতে প্রচার করার জন্য আলোচনায় গুরুত্ব দেওয়া হয়। 

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সোমবার  (২৪ জুন)  দুপুরে এই সেমিনার অনুষ্ঠিত হয়। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন। আলোচনায় অংশ নেন আনন্দমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর আমান উল্লাহ, স্বাস্থ্য বিভাগীয় উপ-পরিচালক ডাঃ  প্রদীপ কুমার সাহা,  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক খুরশিদ আলম, নাসিরাবাদ কলেজের অধ্যক্ষ আহমেদ শফিক, ময়মনসিংহ বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক নাসিমা আক্তার, জিলা স্কুলের প্রধান শিক্ষক অনিমা রানী সাহা, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যাপক এনায়েতুর রহমান।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মোঃ আরিফুল ইসলাম ও সঞ্চালনা করেন সিনিয়র সহকারী কমিশনার  আসমা বিনতে রফিক।

মেসেঞ্জার/নজরুল/শাহেদ