ঢাকা,  শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে সচেতনতা বৃদ্ধির সুপারিশ সংসদীয় কমিটির * স্বর্ণের দামে আবারও রেকর্ড, ভরিতে বাড়ল ২০৬৫ টাকা * স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাস করা হবে: স্বাস্থ্যমন্ত্রী * বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনাপ্রধান * সয়াবিন তেলের দাম বাড়ানোর কারণ জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী * ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন : প্রথম ধাপের ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন * লিটারে ৪ টাকা বাড়ল বোতলজাত সয়াবিন তেলের দাম * বিশ্ববাজারে কমছে স্বর্ণের দাম * চার বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস * ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৭ * সুনামগঞ্জে বাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২ * ফ্লাইট বাতিল-বিলম্ব, দুবাই বিমানবন্দরে বিশৃঙ্খলা

৭ মাস পর আখাউড়া স্থলবন্দর দিয়ে ১০ টন আদা আমদানি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২০:৪৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪

৭ মাস পর আখাউড়া স্থলবন্দর দিয়ে ১০ টন আদা আমদানি

ছবি : মেসেঞ্জার

আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭ মাস পর ভারত থেকে ১০ টন আদা আমদানি করা হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১টায় আদাভর্তি একটি ভারতীয় ট্রাক আখাউড়া স্থলবন্দরে প্রবেশ করে। এর মাধ্যমে ১ মাস বন্ধ থাকার পর আবারও শুরু হলো পণ্য আমদানি কার্যক্রম।

ভারত থেকে প্রতি টন আদা আমদানি করা হয়েছে ৪৫০ মার্কিন ডলারে। আদা গুলো আমদানি করেছে এস.আর.এস.এম. ট্রেডিং প্রাইভেট লিমিটেড নামে গাজীপুরের একটি প্রতিষ্ঠান।

আদা গুলোর কাস্টমস ক্লিয়ারিংয়ের কাজ করবে স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট হাসান এন্টার প্রাইজ।

এর আগে গত বছরের ১০ জুলাই আখাউড়া স্থলবন্দর দিয়ে ৫ টন আদা আমদানি করেছিল মদিনা এন্টার প্রাইজ নামে ব্রাহ্মণবাড়িয়ার একটি ব্যবসা প্রতিষ্ঠান। মূলত রফতানিমুখী হওয়ায় আখাউড়া স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি অনেকটাই অনিয়মিত।

সিঅ্যান্ডএফ এজেন্ট হাসান এন্টার প্রাইজের স্বত্ত্বাধিকারী হাসিবুল হাসান জানান, রমজান উপলক্ষে বন্দর দিয়ে বিভিন্ন পণ্য আমদানির প্রস্তুতি নিচ্ছেন ব্যবসায়ীরা। এরই অংশ হিসেবে আদা আমদানি করা হয়েছে।

আজ অথবা আগামীকাল আদাগুলো বন্দর থেকে ছাড়িয়ে নেওয়া হবে।

আখাউড়া স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. কামরুল পারভেজ জানান, আমদানি করা আদা থেকে প্রায় ১ লাখ টাকা শুল্ক আদায় করা হবে।

মেসেঞ্জার/এনায়েত/আপেল

dwl
×
Nagad