ঢাকা,  মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মার্কেন্টাইল ব্যাংকের ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন অসীম কুমার সাহা

Messenger Online

প্রকাশিত: ১৭:৪৬, ৩ মার্চ ২০২৪

মার্কেন্টাইল ব্যাংকের ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন অসীম কুমার সাহা

ছবি : সৌজন্য

মার্কেন্টাইল ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন অসীম কুমার সাহা। এর আগে তিনি সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ট্রেজারী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

৩৪ বছরের বর্নাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে অসীম কুমার সাহা দেশের বিভিন্ন বেসরকারি ব্যাংকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। প্রাইভেট বন্ড এবং ইক্যুইটি মার্কেট বিষয়ে বিশেষজ্ঞ এই ব্যাংকারের পা-িত্য রয়েছে গভর্নমেন্ট সিকিউরিটিজ, লোকাল অ্যান্ড ফরেন কারেন্সি ম্যানেজমেন্ট, এএলএম অ্যানালাইসিস এবং রিস্ক ম্যানেজমেন্ট বিষয়ে।

১৯৯০ সালে উত্তরা ব্যাংকে প্রবেশনারী অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন তিনি। পরবর্তীতে এনসিসি ব্যাংকে যোগ দিয়ে ২০ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন। ২০১৬ সালে তিনি সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ট্রেজারী হিসেবে মার্কেন্টাইল ব্যাংকে যোগদান করেন। এই সময়ে তিনি অ্যাসেট লায়বিলিটি ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট কমিটি, ক্রেডিট কমিটি এসএমটিতে নীতি নির্ধারনী দায়িত্বে নিয়োজিত ছিলেন।

অসীম কুমার সাহা ঢাকা বিশ^বিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। বাংলাদেশে বন্ড অ্যান্ড ইক্যুইটি মার্কেটের সমৃদ্ধির লক্ষ্যে তিনি যুক্তরাষ্ট্র, জার্মানী, জাপান, ইন্ডিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, হংকং এবং ইন্দোনেশিয়ায় পেশাগত ট্রেনিংয়ে অংশ নেন। রেজিস্টার্ড ইনকাম ট্যাক্স প্র্যাকটিশনার অসীম কুমার সাহা পিডিবিএল-এর টেকনিক্যাল কমিটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০২২-২৩ মেয়াদে তিনি বাফেদার টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Messenger/Mumu

dwl
×
Nagad