ঢাকা,  শনিবার
২৭ জুলাই ২০২৪

The Daily Messenger

দেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো স্মার্টফোন

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১২:১৫, ১৯ মে ২০২৪

দেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো স্মার্টফোন

ছবি: সংগৃহীত

দেশের বাজারে চলতি মাসেই আসবে বিশ্বসেরা নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো। বাজারে আসতে যাওয়া অফিসিয়াল নতুন এই স্মার্টফোন ব্যবহারকারীদের প্রত্যাশা আরো বাড়িয়ে তুলেছে। প্রিমিয়াম ডিজাইন, প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোন ম্যাজিক ৬ প্রো অফিসিয়ালি মে মাসেই বাজারে উম্মুক্ত করবে বলে জানিয়েছে অনার বাংলাদেশ।

ডিএক্সওমার্ক রেটিং অনুযায়ী বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রোতে রয়েছে দুর্দান্ত ক্যামেরা সেগমেন্ট। সেই সাথে এই ফোনটিতে রয়েছে আলট্রা ডিউরেবল ডিসপ্লে। এই ফোনের ব্যাটারি লাইফ, পাওয়ারফুল পারফরমেন্স এবং মোবাইলের বিভিন্ন অসাধারণ শক্তিশালী ফিচার অনার ম্যাজিক ৬ প্রোকে সমৃদ্ধ করেছে। আর এটি ব্যবহারকারীদের দৈনন্দিন ব্যবহারের জন্য একটি আদর্শ মোবাইল ডিভাইস হতে যাচ্ছে। 

ফটোগ্রাফির জন্য এই ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এতে এফ/২.৬ অপারচারযুক্ত ১৮০ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো লেন্স, এফ/১.৪ অপারচারের ক্ষমতাসম্পন্ন ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.০ অপারচারযুক্ত ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেয়া হয়েছে। এছাড়াও ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা (এফ/২.০ অ্যাপারচার) থ্রিডি ডেপথ ক্যামেরা সেলফি তোলা এবং রিল তৈরি করার জন্য অনার ম্যাজিক ৬ প্রো ফোনে ডুয়েল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য অনার ম্যাজিক ৬ প্রো ফোনে ৫৬০০ এমএএইচ ব্যাটারিকে দ্রুত চার্জ করার জন্য এতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি যোগ করা হয়েছে এবং এই ফ্ল্যাগশিপ ফোনটি ৬৬ ওয়াট ওয়্যারলেস চার্জিং টেকনোলজিও সাপোর্ট করবে। এছাড়াও অনার ম্যাজিক ৬ প্রো ফোনটি রয়েছে অ্যান্ড্রয়েড ১৪ এবং ম্যাজিক ওএস ৮.০। প্রসেসিং এর জন্য এতে ৩.৩ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ অক্টা-কোর প্রসেসর রয়েছে। গ্রাফিক্সের জন্য ফোনে অ্যাড্রিনো ৭৫০ জিপিইউ দেয়া হয়েছে। অনার ম্যাজিক ৬ প্রো স্মার্টফোনে ১২৮০*১২৮০*২৮০০ পিক্সেল রেজোলিউশন সাপোর্টেড ৬.৮০ ইঞ্চির ফুল ১২০ হার্টজের এইচডি+ ডিসপ্লে রয়েছে। এই স্ক্রিন এলটিপিও এবং ওএলইডি প্যানেল দিয়ে তৈরি এবং ১২০ হার্টজ রিফ্রেশরেট ও ৪৩২০ হার্টজ পিডব্লিউ রম ডিমিং সাপোর্ট করে।

বাংলাদেশের মার্কেটে ১৬ জুন থেকে শুরু হচ্ছে অনার ম্যাজিক ৬ প্রোর প্রি-বুক ।

মেসেঞ্জার/ফামিমা