ঢাকা,  মঙ্গলবার
২৫ জুন ২০২৪

The Daily Messenger

ঢাকার শাখাসমূহ নিয়ে ন্যাশনাল ব্যাংকের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৭:০৪, ২৫ মে ২০২৪

আপডেট: ১৭:০৫, ২৫ মে ২০২৪

ঢাকার শাখাসমূহ নিয়ে ন্যাশনাল ব্যাংকের মতবিনিময় সভা

ছবি : সৌজন্য

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ঢাকার উত্তর ও দক্ষিণ অঞ্চলের শাখা প্রধান, কর্পোরেট শাখা প্রধান ও অপারেশন্স ম্যানেজারদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে গত শনিবার (২৫ মে )। ঢাকার একটি কনভেনশন সেন্টারে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ন্যাশনাল ব্যাংকের চেয়ারম্যান আলহাজ খলিলুর রহমান। এসময় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান প্রফেসর মো. হেলাল উদ্দিন নিজামী, পরিচালক লে. জে. মো. সফিকুর রহমান (অব), স্বতন্ত্র পরিচালক এ বি এম জহুরুল হুদা ও পরিচালক মোহাম্মদ রিয়াজুল করিম।

সভায় ভার্চুয়ালি উপস্থিত ছিলেন উদ্যোক্তা পরিচালক মোয়াজ্জেম হোসেন, পরিচালক প্রফেসর এ কে এম তফাজ্জল হক ও স্বতন্ত্র পরিচালক ড. রত্না দত্ত। এছাড়া সভায় আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল আলম খান, উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রইস উদ্দিন, শেখ আকতার উদ্দিন আহমেদ, ইমরান আহমেদ ও মো. আব্দুল মতিন।

সভায় চেয়ারম্যান আলহাজ খলিলুর রহমান বলেন, ন্যাশনাল ব্যাংকের রয়েছে সুদীর্ঘ ইতিহাস। এই ইতিহাস গর্বের, সাফল্যের। আমরা বিশ্বাস করি আমাদের সকলের মিলিত ও ঐকান্তিক প্রচেষ্টাই পারে ব্যাংকটিকে আবারো সাফল্যমন্ডিত করতে।

অনুষ্ঠানে আগত শাখা প্রধান ও অপারেশন্স ম্যানেজারদের প্রতি তিনি বলেন, বিগত এক মাসের বিশেষ ক্যাম্পেইনে আপনারা দেখিয়ে দিয়েছেন যে, আপনারা চাইলেই ব্যাংকটিকে ঘুরে দাঁড় করানো সম্ভব। আমরা পরিচালনা পর্ষদের সকলেই চেষ্টা করছি আপনাদের সহায়ক শক্তি হিসেবে কাজ করতে। ইনশাল্লাহ, খুব শীঘ্রই ন্যাশনাল ব্যাংকের সকল সংকট কেটে যাবে ও ব্যাংক তার স্বমহিমায় ফিরবে।

আলহাজ খলিলুর রহমান খেলাপী ঋণ আদায়ের ব্যাপারে সর্বশক্তি নিয়োগের জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান এবং খেলাপী ঋণ আদায়ের ব্যাপারে গ্রাহকদের কোন প্রকার ছাড় দেয়া হবে না বলেও সতর্ক করেন। তিনি আরো বলেন, আমানকারীদের মুনাফা দিতে হলে মাঝারী ও ছোট আকারের ব্যবসায় গুরুত্ব দিতে হবে। এছাড়াও তিনি অবলোপনকৃত ঋণ আদায় ও চলমান মামলাগুলোর দ্রুত নিষ্পত্তির জন্য বিশেষভাবে জোর দেন।

এছাড়া ২০২৪ সালের লক্ষ্যমাত্রা অর্জন, ব্যবসা সম্প্রসারণ, গ্রাহক সেবার মান বৃদ্ধি, শ্রেণীকৃত ঋণ আদায় সহ বিভিন্ন ব্যবসায়িক কর্মপরিকল্পনার মাধ্যমে ব্যাংকের উত্তরোত্তর উন্নতি করে আবার তার হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য সংকল্পবদ্ধ হওয়ার জন্য নির্দেশনা প্রদান করেন। এসময় ব্যাংকের ব্যবসায়িক কার্যক্রম এবং কৌশলগত কর্মপন্থা প্রণয়নসহ সার্বিক প্রবৃদ্ধির বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকার উত্তর ও দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক প্রধান সহ ঢাকার সকল শাখা, কর্পোরেট শাখার ব্যবস্থাপকবৃন্দ ও অপারেশন্স ম্যানেজারগণ।

মেসেঞ্জার/মুমু

Advertisement