ঢাকা,  বৃহস্পতিবার
১৮ জুলাই ২০২৪

The Daily Messenger

ন্যাশনাল ব্যাংকে বাংলা কিউআর কোড সেবার যাত্রা শুরু

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২১:১২, ১২ জুন ২০২৪

ন্যাশনাল ব্যাংকে বাংলা কিউআর কোড সেবার যাত্রা শুরু

ছবি : সৌজন্য

বাংলা কিউআর সেবার আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো ন্যাশনাল ব্যাংক। মঙ্গলবার (১১ জুন) ব্যাংকের প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ‘বাংলা কিউআর একোয়ারিং ও বাংলা কিউআর ইস্যুইং’ অনুষ্ঠানের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল আলম খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রইস উদ্দিন, শেখ আকতার উদ্দিন আহমেদ, ইমরান আহমেদ ও মো. আব্দুল মতিন এবং আইটিসিএল এর পরিচালক ওসমান হায়দার ও সিএসও জুবায়ের আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ই উদ্বোধনের মাধ্যমে একদিকে যেমন ন্যাশনাল ব্যাংকের গ্রাহকগণ অ্যাপ ব্যবহারের মাধ্যমে বাংলা কিউআর ব্যবহার করে সহজেই যাবতীয় কেনাকাটা করতে পারবেন।

অপরদিকে অন্য ব্যাংকের গ্রাহকগণও ন্যাশনাল ব্যাংক একোয়ার্ড বিভিন্ন মার্চেন্ট পয়েন্টে বাংলা কিউআর কোডের মাধ্যমে নিশ্চিন্তে কেনাকাটা করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি মো. তৌহিদুল আলম খান বলেন, ন্যাশনাল ব্যাংক সর্বদাই গ্রাহকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গ্রাহকদের জন্য প্রতিনিয়ত নতুন নতুন সেবা নিয়ে আসছে।

তিনি আরো বলেন, বাংলা কিউআর কোড সেবা চালুর মাধ্যমে ন্যাশনাল ব্যাংক বাংলাদেশ সরকারের ক্যাশলেস সোসাইটি তথা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আরো একধাপ এগিয়ে গেল।

মেসেঞ্জার/সজিব