ঢাকা,  শনিবার
২০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

স্বয়ংক্রিয় চার্জিং রিসাইকেল তৈরি করল এনইউবিটির শিক্ষার্থীরা

নর্দান ইউনিভার্সিটি প্রতিনিধি

প্রকাশিত: ১২:০১, ৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৩:৪৮, ৫ ফেব্রুয়ারি ২০২৪

স্বয়ংক্রিয় চার্জিং রিসাইকেল তৈরি করল এনইউবিটির শিক্ষার্থীরা

ছবি : মেসেঞ্জার

নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস অ্যান্ড টেকনোলজি খুলনা (এনইউবিটিকে) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের শিক্ষার্থীরা বিস্ময়কর সোলার সিস্টেম ব্যবহার করে বৈদ্যুতিক যানবাহনের জন্য স্বয়ংক্রিয় চার্জিং রিসাইকেল প্রক্রিয়া বাস্তবায়ন করেছে। 

২রা ফেব্রুয়ারি এনইউবিটি খুলনার অস্থায়ী ক্যাম্পাসে বিকাল ৫ টাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড.মো.শাহ আলম এটি উদ্ভোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ইইই বিভাগীয় প্রধান মো. সোহেল রানাসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

ইইই বিভাগীয় প্রধান মো. সোহেল রানা বলেন, আমি খুব আনন্দিত হয়েছি, আমার সুপারভিশনে ফাইনাল ইয়ারের ছাত্র-ছাত্রীরা এত সুন্দর একটি প্রজেক্ট তৈরী করেছে। এর মাধ্যমে ডিপার্টমেন্টের অন্যান্য ছাত্র- ছাত্রীরা পরবর্তীতে এই ধরনের প্রজেক্ট করতে উৎসাহিত হবে এবং বিভিন্ন প্রজেক্ট কম্পিটিশনে অংশগ্রহণ করতে তারা আগ্রহ পাবে।

উদ্বোধনী বক্তব্যে এনইউবিটি খুলনা রেজিস্ট্রার ড. মো. শাহ আলম বলেন, নিঃসন্দেহে একটা যুগান্তরকারী পদক্ষেপ। এর মাধ্যমে আধুনিক টেকনোলজির একটি মাত্রা তৈরি হয়েছে। এটা আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে বিশ্ব দরবারে পরিচিত করবে এবং এর দ্বারা তাদের নিজেদের একাডেমিক কোয়ালিফিকেশন প্রমাণিত হয়েছে। এছাড়া তারা ডিপার্টমেন্ট ও বিশ্ববিদ্যালয়ের ইমেজ বৃদ্ধিতে যতেষ্ট ভুমিকা রাখতে সক্ষম হয়েছে। এ ধরনের সুন্দর পরিবেশ বান্ধব, সাশ্রয়ী , আকর্ষণীয় ও টেকনোলজি নির্ভর ইউনিক একটি প্রজেক্ট তৈরি করায় এই সেক্টরে এক বিস্ময়কর ভূমিকা রাখবে।

মেসেঞ্জার/কবির/ফারদিন

dwl
×
Nagad