ঢাকা,  বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রাবির ভর্তি পরীক্ষার জন্য পশ্চিমাঞ্চলের ৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

রাবির ভর্তি পরীক্ষার জন্য পশ্চিমাঞ্চলের ৬ ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার

ছবি : সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে আগামী মার্চ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন ছয়টি ট্রেনের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার (বাতিল) করা হয়েছে।

সেই সঙ্গে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রাজশাহীতে আসা-যাওয়ার জন্য ১০টি ট্রেনে অতিরিক্ত ১৫টি কোচ যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আউয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে বাড়তি যাত্রীরচাপ মোকাবিলায় আগামী মার্চ থেকে রাজশাহী-খুলনা রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন সাগরদাঁড়ি এক্সপ্রেস, মার্চ রাজশাহী-গোবরা রুটে চলাচলকারী টুঙ্গিপাড়া এক্সপ্রেস এবং রাজশাহী-ঢাকা ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেস, মার্চ রাজশাহী-চিলাহাটি চিলহাটি-রাজশাহী রুটে আন্তঃনগর ট্রেন তিতুমীর এক্সপ্রেস এবং রাজশাহী-ঢাকা ঢাকা-রাজশাহী রুটের আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস এবং মার্চ রাজশাহী-ঢাকা ঢাকা-রাজশাহী রুটের আন্তঃনগর ট্রেন মধুমতি এক্সপ্রেসের সাপ্তাহিক ছুটি প্রত্যাহার করা হয়েছে।

এছাড়া বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসে ১টি, পদ্মা, ধূমকেতু সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে ২টি, তিতুমীর এক্সপ্রেস ট্রেনে ১টি, বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনে ১টি, সাগরদাঁড়ি কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনে ২টি, ঢালারচর এক্সপ্রেস বাংলাবান্ধা ট্রেনে ১টি করে অতিরিক্ত কোচ যুক্ত করা হবে।

উল্লেখ্য, আগামী মার্চ রাবিরসিইউনিট, মার্চইউনিট মার্চবিইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের ভর্তি পরীক্ষায় হাজার ৯৮৪ টি আসনের বিপরীতে লাখ ৮৫ হাজার ৫’শ শিক্ষার্থী আবেদন করেছে।

ইউনিটে হাজার ৮৭২টি, ‘বিইউনিটে ৫১৫ সিইউনিটে হাজার ৫৯৭ টি আসন রয়েছে।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল

dwl
×
Nagad